৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

ভাইরাসে পেয়েছে বললেন সাকিব

ক্রীড়া ডেস্ক : ‘আমার মনে হয়, একটা বড় কারণ ছিল আমাদের টেস্টে ভালো না করা। ওয়ানডেতে টেস্টের সেই রেশটাই হয়তো বেশিরভাগ খেলোয়াড়ের মনে থেকেছে। তারপর যখন ওয়ানডেও ভালো হল না, তার রেশ টি-টোয়েন্টিতে এলো। এটা ভাইরাসের মতো, একটা থেকে আরেকটায় এসেছে। যদি আমরা টেস্টে ভালো করতাম তাহলে আমি নিশ্চিত ওয়ানডেতে আরও অনেক ভালো করতাম।’ সফরের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৮৩ রানে হারের পর এমন কথাই বলেছেন সাকিব আল হাসান।

‘এই জায়গায় ইতিবাচক কিছু খুঁজে বের করা একটু কঠিন। কোনো কোনো জায়গায় অনেকে ভালো করেছে। কিন্তু ধারাবাহিকতার ব্যাপারটা আমাদের কারোর মধ্যে ছিল না। আমরা সেভাবে করতেও পারিনি। মুশফিক ভাই ওয়ানডেতে ভালো ব্যাটিং করেছে। রুবেল আজকের ম্যাচ বাদ দিয়ে সব দিনই ভালো বোলিং করেছে। ছোটো ছোট এই রকম অনেক অবদানের দরকার হয় দল জিততে হলো। মন্তব্য সাকিবের।

বাইরে আসলে এই ধরনের ফল হবে মনে করছেন সাকিব। ‘আমি বলবো না, একটা সিরিজে হারের জন্য খুব বেশি ওলট-পালট চিন্তার দরকার আছে। কারণ, বাইরে আসলে এই ধরনের ফল হবে-এটা একটু স্বাভাবিক। ফলের কথা বলছি, আমরা যে হারব এটা হয়তো একটু অনুমিতই ছিল যে ধরনের ক্রিকেট খেলে আমরা হেরেছি সেটা আমার প্রত্যাশিত নয়।’

দলগত পারফরম্যান্সকে দুষলেন সাকিব। ‘আমরা দল হিসেবে ভালো করতে পারিনি। বিচ্ছিন্ন পারফরম্যান্সে এখানে কাজ হবে না। জিততে হলে দল হিসেবে ভালো করতে হবে। পুরো সফরেই আমরা তা করতে পারিনি। এই ম্যাচ যেন সফরেরই প্রতিচ্ছবি। শেষ ম্যাচে শুরুটা যেভাবে হয়েছিল, মনে হয়েছিল যে হয়তো একটা ভালো সুযোগ আছে। মিলার যেভাবে ব্যাট করেছে, আমাদের কাছে তার কোনো উত্তর ছিল না। আমরা যে যেখানেই বল করতে চেষ্টা করছি হয়তো ওখানে হয়নি। কিংবা ওই ধরনের বোলিংও করতে পারিনি। একইভাবে ও যেভাবে ক্লিন হিটিং করছে এটা আসলে অসাধারণই।’

উল্লেখ্য, ৩৩৩ রানের হার দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শুরু হয় বাংলাদেশের। পরের ম্যাচে ইনিংস ও ২৫৪ রানের পরাজয়। প্রথম ওয়ানডেতে ১০ উইকেট হার, পরের দুই ওয়ানডেতে যথাক্রমে ১০৪ ও ২০০ রানের পরাজয়। সর্বশেষ দুই টি-টোয়েন্টিতেও হারের তেতো স্বাদ। প্রথম টি-টোয়েন্টিতে ২০ রানে হারের পর সফরের শেষ ম্যাচে প্রোটিয়াদের কাছে ৮৩ রানে হারল বাংলাদেশ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com