৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ভারতের প্রশংসায় পঞ্চমুখ পুতিন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশটির নেতৃত্ব এবং এর জনগণকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সোমবার এক শুভেচ্ছা বার্তায় বিশ্ব পরিমণ্ডলে ভারতের সম্মানজনক ভাবমূর্তির ভূয়সী প্রশংসাও করেন তিনি।

বিশ্বে ভারতের অবস্থান তুলে ধরে পুতিন বলেন, অনুগ্রহ করে ভারতের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উপলক্ষে উষ্ণ অভিনন্দন গ্রহণ করুন। স্বাধীনতার কয়েক দশক ধরে আপনার দেশ অর্থনৈতিক, সামাজিক, বৈজ্ঞানিক, প্রযুক্তিগত এবং অন্যান্য ক্ষেত্রে সার্বজনীন সাফল্য অর্জন করেছে।

তিনি বলেন, বিশ্ব মঞ্চে ভারত যথাযথভাবে যথেষ্ট মর্যাদা উপভোগ করে এবং বৈশ্বিক সমস্যা সমাধানে গঠনমূলক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও শুভেচ্ছা জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট।

শুভেচ্ছা বার্তায় বিশেষ কৌশলগত অংশীদারিত্বের চেতনায় রাশিয়া-ভারতের সম্পর্ক বিকশিত হচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি। পুতিন বলেন, ‌মস্কো এবং নয়াদিল্লি বিভিন্ন ক্ষেত্রে সফলভাবে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রেখেছে।

একই সঙ্গে জাতিসংঘ, ব্রিকস, এসসিও এবং অন্যান্য বহুপাক্ষিক কাঠামোর মধ্যে কার্যকরভাবে মিথস্ক্রিয়া করেছে। তিনি দুই দেশের জনগণের সম্পর্কের ওপরও জোর দিয়েছেন।

রাশিয়ার এই প্রেসিডেন্ট ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুস্বাস্থ্য এবং সাফল্য কামনা করেছেন।

  • সূত্র: এনডিটিভি

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com