ভারতের সংসদে মুসলিম এমপিকে ‘সন্ত্রাসী’ আখ্যা

ভারতের সংসদে মুসলিম এমপিকে ‘সন্ত্রাসী’ আখ্যা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন আইনপ্রণেতা দেশটির পার্লামেন্টের ভেতরে অন্য এক মুসলিম এমপিকে উদ্দেশ করে ইসলামবিদ্বেষী মন্তব্য করেছেন। এমনকি সাংসদ দানিশ আলীকে ‘সন্ত্রাসী ও দালাল’ বলেও আখ্যা দেন তিনি। খবর আলজাজিরার।

ইসলামবিদ্বেষী মন্তব্যের এ ভিডিও ফুটেজও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ভারতের ঐতিহাসিক চাঁদ মিশনের সাফল্যের বিষয়ে বৃহস্পতিবার ভারতীয় পার্লামেন্টে বিতর্ক চলাকালে ক্ষমতাসীন বিজেপির আইনপ্রণেতা রমেশ বিধুরি মুসলিম এমপি কুনওয়ার দানিশ আলীকে নিয়ে আপত্তিকর এ মন্তব্য করেন। দানিশ দেশটির বিরোধী দল বহুজন সমাজ পার্টির (বিএসপি) সদস্য। অন্যদিকে রমেশ বিধুরি ভারতের রাজধানী দক্ষিণ দিল্লির নির্বাচনী এলাকার সংসদ সদস্য।

পার্লামেন্টে মুসলিম এমপিকে উদ্দেশ করে রমেশ বিধুরি যখন এসব ভাষায় কথা বলছিলেন তখন তাঁর পাশে বসে অন্তত দুইজন সিনিয়র বিজেপি নেতা এবং সাবেক একজন কেন্দ্রীয় মন্ত্রীকে হাসতে দেখা যায়। এদিকে সদ্য উদ্বোধন হওয়া পার্লামেন্ট ভবনের ভেতরে ইসলামবিদ্বেষী এই মন্তব্য দেশটির বিরোধী দল এবং সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *