ভারতে আসাদ উদ্দিন ওয়াইসির গাড়িতে গুলি, গ্রেপ্তার ২

ভারতে আসাদ উদ্দিন ওয়াইসির গাড়িতে গুলি, গ্রেপ্তার ২

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের উত্তর প্রদেশের হাপুরে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান আসাদ উদ্দিন ওয়েইসির গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) বিকেলে দিল্লি সীমানার কাছে একটি টোলপ্লাজায় এ ঘটনা ঘটে।

তার দলের বরাত দিয়ে ভারতীয় একটি গণমাধ্যম জানিয়েছে, দিল্লি সীমানার কাছে একটি টোলপ্লাজায় ওয়েইসির গাড়ি লক্ষ্য করে গুলি চালায় কয়েকজন। সন্ধ্যায় ওয়েইসি বলেন, গুলি চালানোর পরই অস্ত্র ফেলে পালায় হামলাকারীরা। এ ঘটনায় কেউ হতাহত না হলেও গাড়ির টায়ার ফেটে যায়। পরে তাকে অন্য একটি গাড়িতে করে দিল্লি ফিরতে হয়েছে।

এ বিষয়ে ওয়েইসি তার ব্যক্তিগত টুইটারে লিখেছেন, কিথৌরে ভোটের প্রচারে অংশ নেয়ার পর দিল্লি ফিরছিলাম। ছজারসি টোলপ্লাজার কাছে দুজন আমার গাড়ি লক্ষ্য করে তিন-চার রাউন্ড গুলি চালায়। তাদের দলে মোট ৩-৪ জন ছিলো।

জানা যায়, ওয়াইসির গাড়ি লক্ষ্য করে চারটি গুলি করা হয়। হাপুড় জেলার পিলখুয়ার কাছে ছাজারসি টোল প্লাজায় বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে তবে এই ঘটনায় কেউ আহত হয়নি। এ সময় সেই স্থান থেকে একটি লাইসেন্সবিহীন পিস্তল উদ্ধার করেছে পুলিশ এবং একটি সাদা গাড়িও জব্দ করা হয়।

এ ঘটনায় পুলিশ দুই জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। আটকদের নাম হলো শচীন শর্মার ও শুভম। ঘটনাস্থল থেকে শর্মাকে আটক করা হলেও শুভম পালিয়ে যায় কিন্তু পরে তাকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়। পুলিশি জিজ্ঞাসাবাদে শচীন শর্মা জানান, যে তিনি আসাদউদ্দিন ওয়াইসির বক্তৃতার জন্য তার ওপর ক্ষুব্ধ ছিলেন তিনি।

এ বিষয়ে পুলিশের এডিজি প্রশান্ত কুমার বলেন, আসাদউদ্দিন ওয়াইসির গাড়িবহরের উপর গুলি চালানো হয়েছে জানানোর পরে পুলিশ দ্রুত ব্যবস্থা গ্রহণ করে। এলাকার বিভিন্ন সিসিটিভির ভিডিও ফুটেজ স্ক্যান করে সন্দেহভাজনদের পুলিশের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় অভিযুক্ত শচীনকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়। তার থেকে একটি পিস্তলও উদ্ধার করা হয়েছে। ভিডিওগুলি থেকে স্পষ্ট দেখা যাচ্ছিলো যে শচীন এই ঘটনার সঙ্গে জড়িত।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *