৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ভারতে ইলেকট্রিক স্কুটারের শো-রুমে ভয়াবহ আগুন, নিহত ৮

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের তেলেঙ্গানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে সেকান্দারাবাদের একটি বহুতল ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোক প্রকাষ করেছেন বলে এনডিটিভি জানিয়েছে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কর্মকর্তারা জানিয়েছেন, ভবনটির নিচতলায় ইলেকট্রিক স্কুটারের শো-রুম থেকে আগুনের সূত্রপাত হয়। সেখানে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত হোটেল রাবি’র দোতলা ও তিনতলায় ছড়িয়ে পড়ে। চারদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। সেখানে অন্তত ২৫ জন অতিথি ছিলেন।

ধারণা করা হচ্ছে, ধোঁয়ার কারণে শ্বাসকষ্টে বেশিরভাগ মানুষের মৃত্যু হয়েছে। ভিডিওতে দেখা যায়, প্রাণে বাঁচতে অনেকেই জানালা দিয়ে লাফিয়ে পড়েন। পরে আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে দমকল বাহিনী ও স্থানীয়দের তৎপরতায় দ্রুত উদ্ধারকাজ চালানো সম্ভব হয়।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ মেহমুদ আলী।

নরেন্দ্র মোদী মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে টুইট বার্তায় শোক প্রকাশ করে নিহতের পরিবারকে দুই লাখ ও আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী মেহমুদ আলী বলেন, এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। ওই হোটেলে আটকেপড়া অতিথিদের উদ্ধার করতে যথাসাধ্য চেষ্টা করেছেন দমকল কর্মীরা। তবে প্রচণ্ড ধোঁয়ায় দমবন্ধ হয়ে কয়েকজনের মৃত্যু হয়েছে। কীভাবে এই অগ্নিকাণ্ড ঘটেছে তা জানতে আমরা কাজ শুরু করেছি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com