২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

ভারতে একদিনে করোনা শনাক্ত প্রায় তিন লাখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতে একদিনে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮১০ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের।

এনডিটিভির খবরে জানা যায়, মহারাষ্ট্রে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি। হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহেরও ব্যবস্থা নেই। মহারাষ্ট্র, দিল্লি ও কর্ণাটকে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। বেঙ্গালুরুতেও এক দিনে করোনায় সর্বোচ্চ সংক্রমণের ঘটনা ঘটেছে।

বিহার, রাজস্থান, তামিলনাড়ু ও মণিপুরে নতুন করে বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। শপিং মল, স্কুল, সিনেমা হল ও ধর্মীয় উপাসনা কেন্দ্রগুলো বিহারে ১৫ মে পর্যন্ত বন্ধ থাকবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় স্থানীয় সময় গতকাল রোববার (১৮ এপ্রিল) জানিয়েছে, এসব রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণের কারণে টিকাদান কর্মসূচি বাধাগ্রস্ত হবে না।

এদিকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দিল্লিতে আজ সোমবার (১৯ এপ্রিল) রাত ১০টা থেকে ছয় দিনের লকডাউন শুরু হচ্ছে। দিল্লির ছয় দিনের লকডাউন শুরুর ঘোষণার পর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, সরকার জনগণের প্রতি সব রকমের খেয়াল রাখবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সরকার কঠোর সিদ্ধান্ত নিয়েছে বলে তিনি জানান। তিনি আরও বলেন, ছয় দিনের লকডাউনে সরকার হাসপাতালগুলোতে আরও বেশি শয্যা ও স্বাস্থ্য সামগ্রী সরবরাহ করতে পারবে।

কেজরিওয়াল আরও বলেন, সব ব্যক্তিমালিকানাধীন অফিসে ঘর থেকে কাজ চলবে। সরকারি অফিস ও জরুরি সেবাগুলো চালু থাকবে। গতকাল রোববার (১৮ এপ্রিল) দিল্লিতে সর্বোচ্চ ২৫ হাজার ৪৬২ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com