৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

ভারতে বজ্রপাতে নিহতদের পরিবার পাবে ২ লক্ষ টাকা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের পশ্চিমবঙ্গে সোমবার (৭ জুন) বজ্রপাতে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে । দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বজ্রপাতে মৃতদের পরিবারকে দুই লাখ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করা হয়েছে ।

এদিন ভারতের প্রধানমন্ত্রীর দপ্তরের পক্ষ থেকে জানানো হয়, প্রধানমন্ত্রীর জাতীয় বিপর্যয় তহবিল থেকে বিভিন্ন স্থানে বজ্রপাতে মৃতদের পরিবারকে দু’ লক্ষ টাকা আর্থিক সাহায্য করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

এদিকে মৃতদের পরিবারের পাশে রাজ্যও। বুধ (৯ জুন) ও বৃহস্পতিবার (১০ জুন) বজ্রাঘাতে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

একই সঙ্গে মৃতদের পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করে এদিন টুইট করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি টুইটে লিখেন, পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় বজ্রপাতে প্রাণহানির ঘটনা গভীরভাবে শোক জানাচ্ছি। যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। যারা আহত হয়েছেন আমি তাদের দ্রুত সুস্থ্যতা কামনা করছি।

প্রবল ঝড়বৃষ্টিতে রাজ্যের তিন জেলায় বজ্রপাতে মৃত্যু হয় অন্তত ২৭ জনের। মৃতরা হুগলী, পূর্ব মেদিনীপুর, এবং মুর্শিদাবাদের বাসিন্দা। এদিন বিকেল চারটা থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয় ঝড়বৃষ্টি। সঙ্গে বজ্রপাতও হয়। আগামী কয়েকদিনও এমন আবহাওয়া জারি থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com