২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ভারতে মুসলিম নারীদের ‘নিলামে’ তোলা চক্রের মূলহোতা গ্রেপ্তার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতে মুসলিম নারীদের অনলাইনে ‘নিলামে’ বিক্রি করে দেয়ার অ্যাপ ‘সুল্লি ডিলস’ তৈরির মূল কারিগর অমকেশ্বর ঠাকুরকে (২৬) গ্রেপ্তার করেছে ভারতের পুলিশ।

গত বছর এই অ্যাপ সৃষ্টি করে একটি চক্র সুপরিচিত মুসলিম নারীদের অনুমতি ছাড়াই তাদের ছবি ব্যবহার করে তাদেরকে নিলামে বিক্রির বিজ্ঞাপন দেয়। এসব ছবিতে করা হয় কারসাজি। এই অ্যাপটির উদ্ভাবক অমকেশ্বর ঠাকুরকে মধ্যপ্রদেশ থেকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। সুল্লি ডিলস মামলায় এটাই প্রথম গ্রেপ্তারের ঘটনা। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি।

তবে সুল্লি ডিলসেই শেষ নয়। সম্প্রতি একই রকমভাবে সৃষ্টি করা হয় ‘বুল্লি বাই’। মুসলিম নারীদের অবমাননা করতে এ শব্দ ব্যবহার করা হয়।
এতে একই রকমভাবে প্রথম শ্রেণির সুপরিচিত মুসলিম নারীদের ছবি ব্যবহার করা হয়েছে। দুটি অ্যাপসেরই হোস্টিং করা হয়েছে গিটহাবে।

এ বিষয়ে প্রথম অভিযোগের প্রায় তিন বছর পর দিল্লি পুলিশের ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশনস (আইএফএসও) মধ্যপ্রদেশের ইন্ডোর থেকে গ্রেপ্তার করা হয় অমকেশ্বর ঠাকুরকে। এ বিষয়ে দিল্লি পুলিশের কর্মকর্তা কেপিএস মালহোত্রা বলেন, আটক ব্যক্তি সুল্লি ডিলস অ্যাপের মূল হোতা। সে ইন্ডোরে আইপিএস একাডেমি থেকে বিসিএ সম্পন্ন করেছে। সে নিউওয়ার্ক সিটি টাউনশিপের একজন বাসিন্দা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com