১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

ভারতে হিন্দু-মুসলিম মিলেমিশে জীবনযাপন করার আহ্বান

ভারতে হিন্দু-মুসলিম মিলেমিশে জীবনযাপন করার আহ্বান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সভাপতি মাওলানা সাইয়েদ মোহাম্মদ রাবে হাসানী নদভী ভারতের হিন্দু-মুসলিম সবাইকে মিলেমিশে একসাথে জীবনযাপন করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, যে কোনও দেশ মানবতা ও উত্তম স্বভাব ও আচরণের মাধ্যমেই উন্নতিলাভ করে। বর্তমানে আমাদের দেশের (ভারত) পরিস্থিতি অত্যন্ত নাজুক। কিন্তু মুসলমানদের ইতিহাস বলে, তারা বহুবার অনেক কঠিনতম সময় অতিক্রম করেছে। মুসলমানদের উদ্বিগ্ন হওয়া উচিত নয়। বরং সাহস ও বুদ্ধিমত্তার সাথে বর্তমান পরিস্থিতির মুখোমুখি হওয়া এবং যথাযথ ব্যবস্থা গ্রহণ করা উচিত। বিশেষ করে দেশের প্রতিটি ব্যক্তির কাছে সত্যের বাণী পৌঁছে দেওয়া চাই এবং দাওয়াতি বৈশিষ্ট্য ও গুণাবলি ধারণ করে জীবন যাপন করা চাই। এটি আমাদের দ্বীনী ও ঈমানি দায়িত্ব। যুগ এবং সময়ের গুরুত্বপূর্ণ দাবি।

তিনি অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সোশ্যাল মিডিয়া ডেস্কের প্রকাশিত ১৫ দিনের অনলাইন খুতবা সিরিজ ‘দাওয়াতে ফিকর ও আমল’ উদ্বোধন করে বলেন, আমাদের এ দেশ বিভিন্ন ধর্ম-বর্ণ ও শ্রেণির মিলনস্থল। এ দেশের উন্নতি তখনই সম্ভব যখন সকল ধর্মের অনুসারীরা একে অন্যকে আপন ভাববে। একে অপরের সাথে ভাল ব্যবহার করুন, এবং পরস্পরে মিলেমিশে জীবনযাপন করুন। সলমানরা দেশের উন্নয়ন চায়, তারা দেশে বসবাসকারী প্রতিটি নাগরিকের কল্যাণ চায় এবং অন্যের কাছ থেকে ভাল আচরণের প্রত্যাশা করে।

এসময় এক বিবৃতিতে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সেক্রেটারি এবং সোশ্যাল মিডিয়া ডেস্কের আহ্বায়ক মাওলানা মুহাম্মদ উমরীন মাহফুজ রহমানী বলেছেন, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সভাপতির এই চিন্তা-উদ্রেককারী বক্তব্য এমন যে, প্রতিটি মুসলমানের এটি মনোযোগ দিয়ে শোনা উচিত এবং তার ওপর আমল করা উচিত।

তিনি আরও বলেন, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড সোশাল মিডিয়া ডেস্ক কার্যক্রম চালু করেছে ভারতের মুসলমানদেরকে বোর্ডের কার্যক্রম সম্পর্কে অবগত করার উদ্দেশ্যে। মুসলিম পার্সোনাল ল বোর্ড শরিয়তের সুরক্ষা, জাতির ঐক্য ও উম্মাহর সংস্কারে অমূল্য অবদান রেখে চলেছে। বিভিন্ন সামাজিক অ্যাকাউন্টের মাধ্যমে মুসলিম পার্সোনাল ল বোর্ডের পয়গাম ছড়িয়ে দেওয়া এবং মুসলমানদের মধ্যে ছড়িয়ে থাকা সামাজিক মন্দ দিকগুলো চিহ্নিত করে তা থেকে দূরে থাকার আহবান করার চেষ্টা অব্যাহত রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com