১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ভালো মানুষের এখন বড় অভাব : শামীম ওসমান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বর্তমান সময়ে ভালো মানুষের বড় অভাব বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

শুক্রবার (২৫ মার্চ) বিকেলে সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, আমার লজ্জা লাগে, যে লোক দেশটা স্বাধীন করেছিল সেই বঙ্গবন্ধুকে ব্রিটিশরা-পাকিস্তানিরা হত্যা করতে সাহস পায়নি তাদেরকে আমরা পুরো বংশসহ হত্যা করেছি। আমি দলকানা রাজনীতিবিদ না। আমি একটা জিনিস বুঝি, ভালোকে ভালো আর খারাপকে খারাপ বলবো। আওয়ামী লীগ করে দেখে সবাই ভালো আর অন্য দল করে দেখে সবাই খারাপ তা না। ভালো মানুষের এখন বড় অভাব। একটা সময় ছিল রাজনীতি মানে মানুষ তাকিয়ে দেখতো কে রাজনীতিবিদ। তাকে সম্মান করে সালাম দিতো। এখন ভয়ে মানুষ সালাম দেয়। তবে সবাই এক না।

শিক্ষার্থীদের উদ্দেশে নারায়ণগঞ্জের এই এমপি বলেন, মা-বাবার প্রতি সবার আগে দায়িত্ব পালন করো। এতে তুমি সবদিক থেকে উন্নতি করতে পারবে, সফলতা পাবে। মা-বাবার দোয়া সবচেয়ে বড়। মা-বাবা কী জিনিস এটা চলে যাওয়ার আগে কেউ টের পায় না। মা-বাবা টাকা পয়সা চায় না, ভালোবাসা চায়।

শামীম ওসমান বলেন, সামনে কঠিন সময় আসছে। রাজনীতি মুহূর্তে মুহূর্তে বদলাচ্ছে। বিশ্বে অস্থিরতা, যুদ্ধ চলছে। স্বাধীনতার পক্ষের শক্তিকে এক হতে হবে। আঘাত আসবে এই শক্তিকে শেষ করতে। আমি শেখ হাসিনার জন্য তোমাদের কাছে দোয়া চাই। তার জন্য আজ বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

‘অনেকে বোরকা পরে টিসিবির লাইনে দাঁড়িয়ে গেছে। আমার লজ্জা হয়। পৃথিবীর অন্য দেশে রমজান আসলে দাম কমে, আমাদের দেশে আমরা ব্যবসায়ীরা দাম বাড়ায়ে দেই।’

তিনি আরও বলেন, শামীম ওসমান ১ পয়সা হারাম খায় না। আমি ২০০১ সালের পর যখন দেশ ছেড়েছি আমার বড় ভাই আমার হাত ধরে কান্না করেছে; টাকা নাও, দোকানটা কিনে নাও। আমি নিইনি। দেশের বাইরে ১৮ ঘণ্টা কাজ করেছি। পিঠের চামড়া উঠে গেছে।

সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. নুর ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মতিউর রহমান ব্যাপারী, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, প্রচার সম্পাদক মো. তাজিম বাবু, স্কুল পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রব, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম উদ্দিন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের সভাপতি নাসিক কাউন্সিলর মতিউর রহমান মতি প্রমুখ এতে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com