২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ভুলে জার্সিতে বাদ পড়েছিল বাংলাদেশ

ভুলে জার্সিতে বাদ পড়েছিল বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় ক্রিকেট দলের জার্সিতে মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মারক যোগ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি সর্বমহলে ব্যাপক প্রশংসা আদায় করে নিয়েছে। তবে অন্য এক দিক দিয়ে জার্সিটি হয়েছে বিতর্কিত। কারণ বিসিবি রবিবার প্রথম দফায় যে জার্সি প্রকাশ করেছিল, তার সামনে ছিল না বাংলাদেশ নাম। শুধু ছিল বড় অক্ষরে স্পনসর কম্পানির নাম। বিষয়টি নিয়ে সোশ্যাল সাইটে তোলপাড় সৃষ্টি হয়ে রাতেই আবারও নতুন জার্সির ডিজাইন প্রকাশ করে বিসিবি।

নতুন প্রকাশিত জার্সির ডিজাইনে স্পনসর কম্পানির লোগোর নিচে আছে বাংলাদেশ। তবে কিছুটা ছোট হরফে। বিসিবির দাবি, বাংলাদেশের নাম ভুলবশত বাদ পড়েছিল। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে বলেন, এটা ঠিক আমি বলতে পারব নাৃ কিন্তু ওইটা দেওয়া হয়েছিল, হয়ত ভুলবশত হয়ে গেছে। দুইটা জার্সি, যে জার্সিটা দেওয়া হয়েছে সেটাই দেখানো হয়েছে। ডিজাইনের জন্য একটা রাখা ছিল। (জার্সিতে) বাংলাদেশ তো অবশ্যই থাকতেই হবে।

নতুন জার্সির ডিজাইন নিয়েও ক্রিকেটপ্রেমীদের মনে নানারকম প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। কারণ জার্সিটিতে বাংলাদেশ নামটি স্পনসর কম্পানির লোগোর চেয়ে ছোট হরফে লেখা। বিষয়টি নিয়ে জালাল ইউনুস বলেন, এখানে কিন্তু কোনো সুযোগ নাই। আইসিসির একটা প্রটোকল কোড দেওয়া আছে । ওপরে কত বড় হবে সব কিছু কিন্তু দেওয়া আছে। আমরা এর বাইরে কিন্তু দিতে পারব না। বাংলাদেশটা ছোট কি বড় হয়েছে তা অবশ্যই আমরা দেখব। যদি সত্যিই অমন কিছু হয়ে থাকে আমরা এটা ঠিক করে দেব।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com