২৮শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৫ই রজব, ১৪৪২ হিজরী

ভ্যাকসিন নিয়ে কোনো ধরনের সমালোচনা চাই না : স্বাস্থ্যমন্ত্রী

ভ্যাকসিন নিয়ে কোনো ধরনের সমালোচনা চাই না : স্বাস্থ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘ভ্যাকসিন নিয়ে কোনও সমালোচনা চাই না। দেশবাসীর জীবন রক্ষার্থে এই ভ্যাকসিন দেওয়া হচ্ছে। দেশের ও সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এই ভ্যাকসিন নিচ্ছেন। কাজেই এ নিয়ে কোনও ধরনের সমালোচনা করবেন না।’ রোববার রবিবার সকাল সাড়ে ১০টার দিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদফতরে উপস্থিত হয়ে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। এসময় তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন জেলার সিভিল সার্জন, সংসদ সদস্য, জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, ‘বিশ্বে বর্তমানে যতগুলো ভ্যাকসিন রয়েছে তার মধ্যে সবচেয়ে নিরাপদ অক্সফোর্ডের এস্ট্রাজেনেকার এই তৈরি এই টিকা। আগামী জুন নাগাদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোভ্যাক্স থেকে টিকা চলে আসবে। এই টিকাদান কর্মসূচি সারাবছর চলবে। আমরা চাই দেশবাসী স্বাভাবিকভাবে চলুক।’ উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ প্রথম রোগী মারা যায়। সেই থেকে আমাদের যুদ্ধ শুরু। এরপর স্ক্রিনিং শুরু হয়, আইসোলেশন সেন্টার বানানো হয়। হাসপাতলে ১৫-২০ হাজার অতিরিক্ত বেড বাড়ানো হয়।

সেন্ট্রাল অক্সিজেন, আইসিইউ ও টেলি মেডিসিনের ব্যবস্থা করা হয়। এর সব কিছু মিলিয়ে আমরা সুফল পাই। তবে আমাদের ব্যবস্থার অনেক সমালোচনা হয়েছে। সব সমালোচনার উর্ধ্বে উঠে আমরা কাজ করেছি। আজ বাংলাদেশ অনেক দেশের চেয়ে ভালো আছে। আমাদের জীবনযাত্রা স্বাভাবিক। কোনও হাহাকার নেই, খাবারের অভাব হয়নি, চিকিৎসার অভাব হয়নি। আজ আমাদের আনন্দের দিন।’ টিকা কার্যক্রমের উদ্বোধনের পর মন্ত্রী স্বাস্থ্য অধিদফতরে থেকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে যান।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com