১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রজব, ১৪৪৪ হিজরি

মঙ্গলবার থেকে ঢাকায় ১৫টি কোম্পানির বাসে চালু হচ্ছে ই-টিকিট

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঢাকা মহানগরীর মোহাম্মদপুর, আজিমপুর ও গাবতলী অঞ্চলে চলাচলকারী ১৫টি কোম্পানির আরও ৭১১টি বাসে মঙ্গলবার (১০ জানুয়ারি) থেকে ই-টিকিটিং চালু করতে যাচ্ছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

সোমবার ঢাকার ইস্কাটনে সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

মঙ্গলবার থেকে মোহাম্মদপুর, আজিমপুর ও গাবতলির যে ১৫টি কোম্পানিতে ই-টিকিটিং চালু হচ্ছে, সেগুলো হলো- মেসার্স ভূঁইয়া এন্টারপ্রাইজ, স্বাধীন লাইন পরিবহন, দেওয়ান এন্টারপ্রাইজ লিমিটেড, মালঞ্চ পরিবহন লিমিটেড, তরঙ্গ প্লাস ট্রান্সপোর্ট লিমিটেড, আলিফ এন্টারপ্রাইজ (১), আলিফ এন্টারপ্রাইজ (২), অভিনন্দন ট্রান্সপোর্ট লিমিটেড, বিকাশ পরিবহন লিমিটেড, গাবতলি এক্সপ্রেস লিমিটেড, মেঘলা ট্রান্সপোর্ট কোং লিমিটেড, ভিআইপি অটো মোবাইলস লিমিটেড, রমজান আলী এন্টারপ্রাইজ, মিডলাইন পরিবহন লিমিটেড এবং স্বপ্ন পরিবহন লিমিটেড।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, “ঢাকা শহর ও শহরতলী রুটের বাসে অতিরিক্ত ভাড়া আদায়সহ বিভিন্ন অনিয়ম দূর করার জন্য আমরা পরীক্ষামূলকভাবে গত বছরের ২২ সেপ্টেম্বর মিরপুরভিত্তিক ঢাকার ৮টি পরিবহন কোম্পানি এবং ১৩ নভেম্বর ২২টি পরিবহন কোম্পানিসহ মোট ৩০টি পরিবহন কোম্পানির মোট ১ হাজার ৬৪৩টি গাড়িতে ই-টিকেটিং পদ্ধতি চালু করেছি। এতে ৩০টি কোম্পানির ৭০ থেকে ৭৫ শতাংশ গাড়িতে ই-টিকিটিং-এর পদ্ধতি কার্যকর করা হয়েছে।”

তিনি আরও বলেন, “বাকি গাড়িগুলোতে ই-টিকিটিং কার্যকর করার লক্ষ্যে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির ৩টি ভিজিল্যান্স টিম প্রতিদিন কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া, সমিতির নিয়োগ দেওয়া ৯ জন স্পেশাল চেকার প্রতিদিন রোডে পর্যবেক্ষণ করছেন। যেসব গাড়ি এখনও নিয়মের মধ্যে আসেনি তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাও নেওয়া হচ্ছে।”

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব বলেন, “যাত্রীদের অভিযোগ ই-টিকিটিং-এর টিকিটিং দূরত্ব অনুযায়ী নির্দিষ্ট কিলোমিটারের উল্লেখ নেই। কিলোমিটার উল্লেখ করে ভাড়ার তালিকা তৈরি করার জন্য আমরা ইতোমধ্যে বিআরটিএকে অনুরোধ জানিয়েছি।। ভাড়ার চার্ট তৈরি করা হলে ডিভাইসে কিলোমিটার উল্লেখ করে দেওয়া হবে।”

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com