২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

মসজিদে মদের আসর বসিয়ে ইসরাইলের ঔদ্ধত্য

মসজিদে মদের আসর বসিয়ে ইসরাইলের ঔদ্ধত্য

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : একের পর এক ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে সীমা লঙ্ঘন করে যাচ্ছে ইসরাইল।

আশপাশের রাষ্ট্রের যে কোনো দিকে মনচাইলেই বন্দুক তাক করার কাজটি তারা করছে। মারছে শিশুসহ হাজার হাজার বেসামরিক লোকজন। এবার আল্লাহর ঘর মসজিদে মদের আসর বসিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছে ইসরাইল। মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া হিসেবে খ্যাত ইসরাইল ভয়াবহ মুসলিম স্থাপনাগুলোর অবমাননা করে চলেছে বলে এমন খবর এখন বিশ্ব মিডিয়ায়।

মিডল ইস্ট মনিটরের বরাতে জানা যায়, ঐতিহাসিক একটি মসজিদকে মদের আড্ডাখানা ও অনুষ্ঠান আয়োজনের স্থানে পরিণত করেছে ইসরাইল। দেশটির সাফেদ পৌরসভায় অবস্থিত আল-আহমার মসজিদকে পানশালায় রূপান্তরিত করা হয়েছে। খবর মিডল ইস্ট মনিটরের।

প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৪৮ সালে ইসরাইলি বাহিনী আরব শহরের অন্যতম ঐতিহাসিক মসজিদটি দখল করে নেয়। সাফেদে একসময় ১২ হাজার মুসলিম বসবাস করতেন। সেসময় তাদেরকে জোর করে তাড়িয়ে দেয়া হয়।

প্রথমে পবিত্র এ মসজিদটি একটি ইহুদি স্কুল বানানো হয়। এরপর এটিকে লিকুদ দলের নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহার করা হয়। কিছুদিন এটি ছিল কাপড়ের গুদাম এবং শেষমেশ এটিকে বানানো হয় একটি নাইট ক্লাব।

ফিলিস্তিনি পত্রিকা আল কুদস আল আরাবি জানায়, ইসরায়েলি পৌরসভার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে এমন একটি প্রতিষ্ঠান মসজিদটিকে নাইট ক্লাব ও বিয়ের অনুষ্ঠান আয়োজনের জায়গা বানিয়েছে।

আল আহমার মসজিদের বদলে এর নাম রাখা হয়েছে খান আল আহমার।

বর্তমানে মসজিদটির পবিত্রতা রক্ষা এবং তা ছেড়ে দেয়ার জন্য স্থানীয় একটি ইসলামিক সংস্থার সেক্রেটারি খাইর তাবারি আদালতে আবেদন করেছেন।

বিষয়টি ইসরাইলের আদালতের সিদ্ধান্তে অপেক্ষায় রয়েছে বলে জানানো হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com