মহারাষ্ট্রে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হিট স্ট্রোকে ১১ জনের মৃত্যু

মহারাষ্ট্রে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হিট স্ট্রোকে ১১ জনের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের মহারাষ্ট্রে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তীব্র গরমে হিট স্ট্রোকে ১১ জনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে পড়েছেন আরও অন্তত ৬০০ জন। রবিবার (১৬ এপ্রিল) মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস বিষয়টি নিশ্চিত করেছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

মহারাষ্ট্র সরকার আয়োজিত মহারাষ্ট্র ভূষণ পদক বিতরণের জন্য আয়োজিত হয়েছিল অনুষ্ঠানটি। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়া রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধে এবং উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসও উপস্থিত ছিলেন। সেখানে সমাজ সংস্কারক আপ্পাসাহেব ধর্মাধিকারীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

নাভি মুম্বাই নামক একটি এলাকায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যেখানকার তাপমাত্রা ছিল প্রায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস। প্রচণ্ড তাপমাত্রায় খোলা ময়দানে বসেছিলেন সবাই। বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া অনুষ্ঠানটি চলে ১টা পর্যন্ত। এই দীর্ঘ সময় থাকার জন্য অতিথিদের বসার ব্যবস্থা করা হলেও মাথার ওপর ছিল না কোনো ছাউনি। তীব্র গরমে ঘটনাস্থলে অনেকেই অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে নেওয়া হয়। তাদের দেখতে হাসপাতালে যান একনাথ সিন্ধে। তিনি এ ঘটনাকে দুর্ভাগ্যজনক উল্লেখ করে নিহত সবার পরিবারের জন্য ৫ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেন।

উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস এক টুইটে জানিয়েছেন, অনুষ্ঠানে এসে যারা অসুস্থ হয়ে পড়েছেন তাদের সবার চিকিৎসাই সরকার বহন করবে। তিনি আরও বলেন, মহারাষ্ট্র ভূষণ পদক অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের কয়েকজন হিট স্ট্রোকে মারা গেছেন, বিষয়টি খুবই দুর্ভাগ্যজনক এবং কষ্টদায়ক। আমরা তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *