১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রজব, ১৪৪৪ হিজরি

মহাসড়কে মুসল্লিদের অবস্থান, বন্ধ রয়েছে যান চলাচল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গাজীপুরে টঙ্গীর তুরাগ পারে চলছে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। রোববার (২২ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

আখেরি মোনাজাত উপলক্ষ্যে রোববার সকাল থেকে মুসল্লিরা ময়দানের দিকে আসতে শুরু করেছেন। সকালে মুসল্লিদের চাপ কম থাকায় পুলিশি নিষেধাজ্ঞা সত্ত্বেও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগড়া বাইপাস থেকে টঙ্গীর আব্দুল্লাহপুর পর্যন্ত পণ্যবাহী গাড়ি ব্যতীত যাত্রীবাহী বিভিন্ন পরিবহন চলতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুসল্লি বাড়তে থাকায় ইজতেমা ময়দান ছাড়িয়ে মহাসড়কে মুসল্লিরা অবস্থান নিয়েছেন। এতে বন্ধ হয়ে গেছে প্রায় সকল প্রকার যান চলাচল। এছাড়াও বিভিন্ন যাত্রীবাহী পরিবহন বাস, সিএনজি, পিকআপ, অটোরিকশাকে আখেরি মোনাজাত শেষে ঘরে ফেরা যাত্রীদের অপেক্ষায় ময়দানের আশপাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

সৌখিন পরিবহনের চালক খসরু মিয়া বলেন, ভোররাত ৪টায় ময়মনসিংহ থেকে টঙ্গীর উদ্দেশ্যে বাস নিয়ে এসেছি। মুসল্লিদের নির্বিঘ্ন যাতায়াতের জন্য বাস নিয়ে টঙ্গীর ইজতেমায় এসেছি। সকালে মহাসড়কে জ্যাম না থাকায় কোথাও কোনো বাধা ছাড়াই মাঠ পর্যন্ত আসতে পেরেছি। এখন আখেরি মোনাজাত শেষ হলে মুসল্লি যাত্রীদের নিয়ে ময়মনসিংহের উদ্দেশ্য রওনা দেব।

ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে এসেছেন আবদুল বারী। তিনি বলেন, আমি চাকরির সুবাদে গাজীপুর থাকি। পাশেই এতো বড় আয়োজন। আল্লাহকে রাজি খুশি করতে এসেছি। সকালে আসতে কোনো দুর্ভোগ হয়নি। এখন যান চলাচল বন্ধ আছে তবে সামান্য রাস্তা হেঁটেই যাওয়া যাবে।

আরেক মুসল্লি রেজাউল করিম জানান, অন্যান্য ইজতেমায় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয় সকাল ১০টায়। এ পর্বের আখেরি মোনাজাত বেলা ১২টায়। তাই তাড়াহুড়ো না করে খুব ভোরে এসেছি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com