মাওলানা আরশাদ মাদানীর ‘মাজমা‘উ খাদিমিল হারামাইন লিল হাদীস আন নাবাবী’ এর সদস্যপদ লাভ

মাওলানা আরশাদ মাদানীর ‘মাজমা‘উ খাদিমিল হারামাইন লিল হাদীস আন নাবাবী’ এর সদস্যপদ লাভ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: ভারতের নন্দিত বর্ষিয়ান আলেম ও দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসীন মাওলানা আরশাদ মাদানী বাদশা সালমান বিন আব্দুল আযিয প্রতিষ্ঠিত ‘মাজমা‘উ খাদিমিল হারামাইন আশ শরিফাইন লিল হাদীস আন নাবাবী’ এর নির্বাহী পরিষদ (মজলিসে আমেলা) এর সদস্যপদ লাভ করেন।

বাদশা সালমান নিজেই তাঁকে এই পদের জন্য মনোনীত করেছেন। মাওলানা আরশাদ মাদানীর ভ্যারিফাইড ফেসবুক পেইজটি এই খবর নিশ্চিত করেছে।

সূত্রটি আরও জানায়- এই পদে মনোনীত হওয়ার পরপরই মদীনা মুনাওয়ারায় অনুষ্ঠিত হওয়া সংগঠনটির নির্বাহী পরিষদের সভায় তিনি অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, হাদীসে নববীর প্রচার-প্রসার ও মুসলিম উম্মাহর কাছে এর গুরুত্ব তুলে ধরার জন্য বিশেষ করে তরুণ প্রজন্মকে হাদীসে নববীর আলোয় আলোকিত করতে ২০১৭ সালের অক্টোবর মাসে এই ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা লাভ করে এবং এর সদর দফতর স্থাপন করা হয় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর এর শহর মদিনাতুল মুনাওয়ারায়।

বিভিন্ন দেশের প্রখ্যাত আলেম উলামাদেরকে নিয়ে এর কার্যক্রম পরিচালিত হয়। এর প্রধান আহবায়ক হিসেবে প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ করছেন সৌদির প্রখ্যাত হাদীস বিশারদ শায়খ মুহাম্মাদ বিন হাসান আলে শায়খ। এই ফাউন্ডেশন থেকে হাদীস বিষয়ক পুস্তিকা রচনা ও বিভিন্ন ভাষায় তা অনুবাদ করে হাজ্বীদেরকে হাদিয়া দেওয়া হয়।

মাওলানা আরশাদ মাদানীর এই সাফল্যে তাঁর ভক্ত, অনুরক্ত ও ছাত্ররা আনন্দিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *