২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

মাত্র ৫ মিনিটের ব্যায়ামেই কমবে ওজন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ওজন কমাতে ঘণ্টার পর ঘণ্টা জিমে সময় কাটানোর প্রয়োজন নেই! দৈনিক মাত্র ৫ মিনিটের ব্যায়ামেও ওজন কমানো যায়। ব্যস্ততার কারণে যারা নিয়মিত শরীরচর্চা করতে পারেন না তাদের জন্য এক উপায় জানালেন সেলিব্রিটি ফিটনেস ট্রেনারের ইয়াসমিন করাচিওয়ালা।

এমন ব্যক্তিদের জন্য দৈনিক ৫ মিনিটের ফ্যাট বার্ন ওয়ার্কআউটের পরামর্শ দিয়েছেন এই ফিটনেস ট্রেনার। মাত্র ৫ মিনিটের এই ব্যায়ামেই অতিরিক্ত ওজন কমাতে পারবেন। সম্প্রতি ইয়াসমিন তার ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তাকে ৫টি ওয়ার্কআউট অনুশীলন করতে দেখা যায়। এগুলো আপনি বাড়িতেই করতে পারেন। ওজন কমাতে ও ফিটনেস বজায় রাখতে সাহায্য করবে ব্যায়ামগুলো। এই ৫টি ব্যায়াম মাত্র ৫ মিনিটেই করা সম্ভব।

ইয়াসমিন করাচিওয়ালা শেয়ার করা ভিডিওর ক্যাপশনে লিখেছেন, ‘সারাদিন কাজ করার জন্য জোর দেন কিন্তু ব্যায়ামের সময় নেই? কোনো সমস্যা নেই, আমি আপনাকে এই ৫ মিনিটের ফ্যাট বার্ন ওয়ার্কআউট রুটিন সম্পর্কে বলেছি। এর জন্য আপনাকে কেবল সকালে ঘুম থেকে উঠতে হবে ও এগুলো করতে হবে।’

‘প্রতিটি ব্যায়াম এক মিনিটের জন্য করুন। এর সাহায্যে শরীরের চর্বি গলতে সাহায্য করবে।যদি আপনি আরও চান ও সময় পান তাহলে ২ বা ৩ রাউন্ড করেও করতে পারেন।

যে ব্যায়ামগুলো করবেন-

১. স্কোয়াট + অল্ট হ্যামার প্রেস (১ মিনিট)
২. ফ্রন্ট স্কোয়াট + গুডমর্নিং (১ মিনিট)
৩. জোটম্যান কার্লস (১ মিনিট)
৪. সুপাইন চেস্ট প্রেস + সাইকেল (১ মিনিট))
৫. ল্যাটারাল লঞ্জ থেকে ন্যারো স্কোয়াট জাম্প (১ মিনিট)

ওয়ার্ক আউটের উপকারিতা

এই স্কোয়াটগুলো শরীরের ভারসাম্য বজায় রাখার জন্য কাজ করা ছোট পেশীগুলোকে সক্রিয় করে। শরীরের ভারসাম্যহীনতা সংশোধন করে ও স্থিতিশীলতাও উন্নত করে। এছাড়াও এসব ব্যায়াম করলে শরীরের নিচের অংশ শক্তিশালী হয়। পা ও পেশী টোন হয়। এছাড়াও মূল পেশী শক্তিশালী করে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com