২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

মাদক ও সেবন ও বিক্রির অভিযোগে ১০ তরুন-তরুনী আটক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীর বনানী, উত্তরা, বনশ্রী ও খিলগাঁও থেকে ক্রিস্টাল মেথ (আইস) সেবন ও বিক্রির অভিযোগে ১০ তরুণ-তরুণীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

মাদক সেবন ও বিক্রির অভিযোগে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে ১০ জন তরুণ-তরুণীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। তেজগাঁও এ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত মহাপরিচালক ফজলুর রহমান এ তথ্য জানান।

মাদক সেবন ও বিক্রির অভিযোগে আমরা এমন দশ জনকে আটক করেছি, যাদের সবাই ধনী পরিবারের সন্তান। তাদের মধ্যে কেউ কেউ আবার বিদেশ থেকে উচ্চশিক্ষা লাভ করেছেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণে বিশেষায়িত এ সংস্থাটির পর্যবেক্ষণ হলো, এই মুহূর্তে ইয়াবার চেয়ে তারা অভিযানে ক্রিস্টাল মেথ বা আইস পাচ্ছে বেশি। এটি দেখতে তালমিছরির মতো এবং এক গ্রাম আইস দিয়ে পাঁচ শ’ ইয়াবা তৈরি করা সম্ভব। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা অভিভাবকদের অনেকেই এখনো ক্রিস্টাল মেথ বা আইস চেনেন না। আর কাঁচামাল নিয়ে এসে ইয়াবা তৈরি করা সহজ। এ দুই কারণে ক্রেতা–বিক্রেতাদের একটা অংশ এখন ইয়াবার চেয়ে ক্রিস্টাল মেথ বা আইস সংগ্রহে আগ্রহী হয়ে উঠছে। তারা বলছে, ঢাকায় ক্রিস্টাল মেথ বা আইসের কেনাবেচা নিয়ন্ত্রণ করে সাত-আটজনের একটি দল।

সেই দলের একজন সম্প্রতি গ্রেফতার হয়েছেন। তার এই গ্রেফতার অভিযানকে সহজ করেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর প্রথমে একটি ফোন নম্বর পায়, সেই নম্বরের সূত্র ধরে ঢাকার বিভিন্ন জায়গায় অভিযানগুলো চালানো হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কেমিস্ট শফিকুল ইসলাম সরকার জানান, ক্রিস্টাল মেথ বা আইস ইয়াবার চেয়ে ২০ গুণ শক্তিশালী।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com