৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

মাদরাসা খোলার অনুমতি চায় হেফাজত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির মধ্যেই মাদরাসাগুলো খুলে দেওয়ার দাবি নিয়ে সোমবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজত নেতারা।

হেফাজত ইসলামের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী সোমবার (০৫ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় প্রবেশ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন হেফাজতের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদি। পরে রাত সাড়ে ১০টায় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসা বের হন তারা। সে সময় তারা কোনো কথা বলেননি।

হেফাজতের আমির এ বৈঠকে অংশ নিতে চলমান বিধিনিষেধের মধ্যে সোমবার চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন। হঠাৎ কেন এ বৈঠক এ বিষয়ে হেফাজত নেতারা আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি। তবে বৈঠক সূত্রগুলো জানিয়েছে, হেফাজত নেতারা বৈঠকে বসতে বেশ ক’দিন ধরেই স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করছিলেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রী সোমবার রাতে বৈঠকের সময় দেন ও আসতে বলেন।

জানা গেছে, হেফাজতের পক্ষ থেকে মাদরাসা ও হিফজখানাগুলো খুলে দেওয়ার দাবি জানানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সোমবারই কোভিডে সর্বোচ্চ শনাক্ত ও সর্বোচ্চ মৃত্যু হয়েছে। জীবনের সুরক্ষার স্বার্থে শুধু মাদরাসা নয়, সব শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই অবস্থায় তিনি মাদরাসা খোলার অনুরোধের বিষয়ে তার পক্ষে ইতিবাচক কোনো সিদ্ধান্ত সম্ভব নয়।

হেফাজতের একটি সূত্রে জানা গেছে, বৈঠকে হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও আটকদের মুক্তি দেওয়ার বিষয়েও আলোচনা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com