২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩০শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

মাদারীপুর-ফরিদপুর রুটে পরিবহন ধর্মঘট শুরু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে মাদারীপুর থেকে সকল ধরনের যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে মাদারীপুর থেকে ফরিদপুরগামী যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। যদিও পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতেই তাদের এ পরিবহন ধর্মঘট।

শুক্রবার (১১ নভেম্বর) সকাল থেকে মাদারীপুর-ফরিদপুর রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

বাস চলাচল বন্ধ থাকবে আগামী শনিবার (১২ নভেম্বর) পর্যন্ত। এ দু’দিন মাদারীপুর থেকে ফরিদপুরে কোনো পরিবহন প্রবেশ করতে না দেওয়ার কারণেও মাদারীপুর-ফরিদপুর রুটে বাস চলছে না। তবে অন্যান্য জেলায় বাস চলাচল স্বাভাবিক রয়েছে। বাস বন্ধ থাকায় যাত্রীরা জরুরি প্রয়োজনে বাড়তি টাকা খরচ করে মাদারীপুর থেকে ভেঙে ভেঙে ফরিদপুরে যাচ্ছেন।

জালাল মুন্সি নামের এক ব্যক্তি বলেন, আমার এক আত্মীয় অনেক অসুস্থ থাকায় তাকে জরুরিভাবে ফরিদপুর মেডিক্যালে পাঠানো হয়েছে। অ্যাম্বুলেন্সে জায়গা কম থাকায় আমি যেতে পারিনি। ভেবেছি বাসে করে যাবো। কিন্তু আজ ও আগামীকাল ফরিদপুরে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় এখন অন্য উপায়ে যেতে হবে।

মাদারীপুর থেকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রোগী দেখতে যাওয়া কিশর পোদ্দার বলেন, আমার ভাগিনা মোটরসাইকেল দুর্ঘটনায় করে ফরিদপুর মেডিকেলে ভর্তি আছে। তাকে দেখতে যেতে হবে। এদিকে বাস বন্ধ তাই যেতে সমস্যা হচ্ছে। আমি এখন অন্য উপায়ে ভেঙে ভেঙে ফরিদপুর যাচ্ছি।

এদিকে, মাদারীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ বলেন, ফরিদপুরে বিএনপির সমাবেশ নষ্ট করার জন্য সরকারি দলের লোকজন বাস চলাচল বন্ধ রেখেছে। কিন্তু আমাদের নেতাকর্মী ও জনগণকে কোনভাবেই ফরিদপুরে যাওয়া আটকাতে পারবে না। আমরা আমাদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সঠিক সময়ে গিয়ে ফরিদপুরের সমাবেশ সফল করবো।

এ বিষয়ে জানতে চাইলে মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার বলেন, আমরা বিএনপির সমাবেশ বানচাল করার উদ্দেশ্য নিয়ে বাস চলাচল বন্ধ করিনি। মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতেই এ ধর্মঘট। মাদারীপুর থেকে ফরিদপুরে দু’দিন কোনো বাস ছেড়ে যাবে না।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com