৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪৪ হিজরি

মাদ্রাসা থেকে পালিয়ে আসা শিশু সীতাকুণ্ডে উদ্ধার

ফাইল ছবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কিশোরগঞ্জের একটি মাদ্রাসা থেকে পালিয়ে আসা মো. রাব্বি (১০) নামের এক শিশুকে সীতাকুণ্ডে উদ্ধার করা হয়েছে। পরে জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সহায়তায় শিশুটিকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

সোমবার ভোরে রাব্বির বাবা এসে সীতাকুণ্ড থানার পুলিশের কাছ থেকে ছেলেকে নিয়ে গেছেন। শিশু রাব্বি কিশোরগঞ্জের হোসেনপুর থানার হাজীপুর বাজার এলাকার বাসিন্দা মো. ইউসুফের ছেলে। সে কিশোরগঞ্জের একটি মাদ্রাসায় পড়াশোনা করে।

সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) রবিউল আমিন বলেন, সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডের বাসিন্দা তাহের নামের এক ব্যক্তি শিশু রাব্বিকে পেয়ে তাঁর কাছে নিয়ে আসেন। পরে তিনি থানায় কর্তব্যরত কর্মকর্তার কাছে হস্তান্তর করেন। রাতেই শিশুটির বাবা কিশোরগঞ্জ থেকে সীতাকুণ্ডে এসে পৌঁছান। পরে আজ ভোরে শিশু রাব্বিকে নিয়ে যান তার বাবা মো. ইউসুফ।

তাহের বলেন, দুই দিন আগে রাব্বি কিশোরগঞ্জের মাদ্রাসা থেকে পালিয়ে ট্রেনে চেপে চট্টগ্রাম চলে আসে। চট্টগ্রাম থেকে অপর একটি ট্রেনে সীতাকুণ্ডের কুমিরা রেলস্টেশনে নামে। গতকাল রোববার দুপুরে কুমিরা রেলস্টেশন থেকে রেললাইন ধরে হেঁটে তাঁর বাড়িতে এসে পানি খেতে চায় রাব্বি। তাকে ক্ষুধার্ত মনে হয়েছে। খাবার দেওয়ার পর কথা বলতে বলতে শিশুটি পালিয়ে আসার কথা জানায়।

তাহের আরও বলেন, রাব্বির কাছ থেকে তার বাড়ির ঠিকানা সংগ্রহ করে জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন করে ঘটনাটি জানান। এরপর হোসেনপুর থানার পুলিশের সহায়তায় রাব্বির মা–বাবার সন্ধান পাওয়া যায়। গতকাল সন্ধ্যায় শিশুটিকে পুলিশের কাছে হস্তান্তর করেন তিনি। গতকাল দিবাগত রাত দুইটার দিকে শিশুটির বাবা ইউসুফ সীতাকুণ্ডে আসেন। পরে আজ ভোরে ছেলেকে নিয়ে কিশোরগঞ্জের দিকে রওনা হন তার বাবা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com