১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ই সফর, ১৪৪৩ হিজরি

মাদ্রাসা শিক্ষার্থীদের রাজনৈতিক সহিংসতা থেকে দূরে রাখার আহ্বান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মাদ্রাসা শিক্ষার্থীদের রাজনৈতিক সহিংসতা থেকে দূরে রাখার আহ্বান জানিয়েছে চট্টগ্রামের সাতকানিয়া থানার পুলিশ।

বৃহস্পতিবার সাতকানিয়ায় মাদ্রাসা শিক্ষার্থীদের রাজনৈতিক সহিংসতা থেকে দূরে রাখতে জরুরি সভা করেছে পুলিশ। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় পুলিশ, উপজেলা প্রশাসন, বিভিন্ন মাদ্রাসা-মক্তবের শিক্ষক, আলেম-ওলামা, জনপ্রতিনিধিরা অংশ নেন। এতে তারা এই আহ্বান জানান।

সভা থেকে মাদ্রাসার ছাত্রদের বিভ্রান্তিমূলক রাজনৈতিক কর্মকাণ্ড অথবা ধ্বংসাত্মক কার্যক্রমে জড়িত হয়ে পরিবার, সমাজ কিংবা রাষ্ট্রের ক্ষতি না করার কথা বলেন সংশ্লিষ্টরা। এছাড়া জুমার খুতবায় স্ব-স্ব এলাকার মসজিদে সঠিক ইসলামী ব্যাখ্যার পাশাপাশি রাষ্ট্রীয় নির্দেশনা মেনে চলার তাগিদ দেওয়ার অনুরোধ জানানো হয়। একই সঙ্গে মাদ্রাসাগুলোতে মানসিক কিংবা শারীরিক নির্যাতনমুক্ত শিক্ষা পরিবেশ নিশ্চিতের ব্যাপারে সংশ্লিষ্টদের সতর্ক করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাতকানিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. জাকারিয়া রহমান জিতু, থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম, সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উন নবী খোকন, চেয়ারম্যানদের মধ্যে বাজালিয়ার তাপস দত্ত, পুরানগড়ের মাহাবুবুল হক সিকদার, এওচিয়ার চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক, কেঁওচিয়ার মনির আহমদ, কালিয়াইশের হাফেজ আহমদ, আমিলাইশের এইচএম হানিফ, ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার সহকারী পরিচালক আব্দুল মজিদ প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com