২রা মার্চ, ২০২১ ইং , ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৭ই রজব, ১৪৪২ হিজরী

মানবপাচার : কুয়েতে এমপি পাপুলের ৪ বছর কারাদণ্ড

মানবপাচার

কুয়েতে এমপি পাপুলের ৪ বছর কারাদণ্ড

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মানবপাচারের মামলায় লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের কারাদণ্ড  দিয়েছে কুয়েতের একটি ফৌজদারি আদালত। কুয়েতের স্থানীয় কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে, ২৮ জানুয়ারি বিচারক আবদুল্লাহ আল ওসমান এ রায় ঘোষণা করেন। এদিকে, পাপুলের সহায়তাকারী হিসেবে দোষী প্রমাণিত হওয়ায় কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা মাজেন আল জাররাহসহ দুই কর্মকর্তাকেও চার বছরের কারাদণ্ড  দিয়েছে আদালত। কারাদণ্ডের  পাশাপাশি তাদেরকে ১.৯ মিলিয়ন কুয়েতি দিনার জরিমানাও করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম আল-কুয়েতিয়া।

এর আগে, ২০২০ সালের ৬ জুন পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে মানব ও অর্থপাচার, অভিবাসী নির্যাতনের অভিযোগে স্বতন্ত্র সংসদ সদস্য কাজী পাপুলকে গ্রেফতার করে কুয়েতের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কুয়েতের তদন্তকারী সংস্থার জিজ্ঞাসাবাদে কয়েকজন কুয়েতি কর্মকর্তাকে ঘুষ দেওয়ার বিষয়টি স্বীকার করেন পাপুল।

অন্যদিকে, পাপুলের বক্তব্য কুয়েতের কয়েকটি সংবাদ মাধ্যমে প্রকাশ হওয়ার পর বাংলাদেশের সরকারি কর্তৃপক্ষ তার সঙ্গে সংশ্লিষ্ট ৬১৭ ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত ঘোষণা করে। একইসঙ্গে, বাংলাদেশের দুর্নীতি দমন কমিশনসহ অন্যান্য তদন্তকারী সংস্থাগুলোও পাপুলের ব্যাপারে নজরদারি জোরদার করে এবং বিভিন্ন পদক্ষেপ নেওয়া শুরু করে।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com