১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

মার্কিন টিভি চ্যানেলে হিজাব পরে সংবাদ উপস্থাপন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মার্কিন যুক্তরাষ্ট্রের একটি টিভি চ্যানেলে ক্রিসমাসের দিন প্রথমবারের মতো এক হিজাবি নারীকে সংবাদ উপস্থাপন করতে দেখা গেছে। গত শনিবার (২৫ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ডাব্লিউএফএসবি নিউজ চ্যানেলে হিজাব পরে সংবাদ উপস্থাপন করে আলোড়ন তৈরি করেন আয়াহ জালাল নামের এক নারী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি শেয়ার করেন আয়াহ। তাতে আয়াহকে চ্যানেলের স্টুডিওতে সংবাদ পরিবেশন করতে দেখা যায়। ছবির ক্যাপশনে তিনি লেখেন, ‘আজ আমি ডাব্লিউএফএসবি নিউজ চ্যানেলে সংবাদ উপস্থাপন করেছি। কানেকটিকাট রাজ্যে এবারই প্রথম কোনো হিজাবি নারী উপস্থাপকের আসনে বসেছেন।’

এক টুইট বার্তায় আয়াহ বলেন, ‘এ ধরনের অবস্থান সত্যিই আমার জন্য অত্যন্ত গর্বের। নিজের এলাকায় সংবাদ পরিবেশনে অংশ নেওয়ার সুযোগ পাওয়া সত্যিই একটি সম্মানের বিষয়।’

তিনি আরো লেখেন, ‘ব্যক্তিগত ও পেশাগত সাফল্যে আমি খুবই উচ্ছ্বসিত। আমি সবার নিরাপদ ছুটি কামনা করছি।’ টিভি চ্যানেলের অন্য কর্মকর্তারাও তাঁকে অভিনন্দন জানান। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর সাফল্যের প্রশংসা করেন সবাই।

বিভিন্ন সংবাদমাধ্যমের সূত্রে আলজাজিরা মুবাশির জানায়, মিসরীয় বংশোদ্ভূত আয়াহ যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেন। কানেকটিকাট রাজ্যের কানেকটিকাট বিশ্ববিদ্যালয়ে তিনি সাংবাদিকতা ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে পড়াশোনা করেন। ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ে পড়াকালে শিক্ষার্থী পরিচালিত কিউথার্টিন টেলিভিশনে অংশ নেন।

প্রসঙ্গত, ডাব্লিউএফএসবি নিউজ চ্যানেলটি যুক্তরাষ্ট্রের সিবিএস টিভি নেটওয়ার্কের অন্যতম চ্যানেল।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com