২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩০শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

মালদ্বীপে অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ১০ শ্রমিকের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মালদ্বীপের রাজধানী মালের মাফান্নু এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ১০ জন শ্রমিকের মৃত্যু হয়েছে।

সংশ্লিষ্ট এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, নিহতদের মধ্যে নয়জন ভারতীয় এবং একজন বাংলাদেশি নাগরিক রয়েছেন। এই শহরটি বিশ্বের সবচেয়ে ঘনবসতিপূর্ণ শহরগুলোর মধ্যে একটি।

বুধবার (৯ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

দেশটির ফায়ার সার্ভিস জানিয়েছে, মালে শহরের ইস্কান্দার মাগুতে অবস্থিত সেনরোজ নামের একটি বাসার নিচে গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত। ভবনটিতে অভিবাসী নারী শ্রমিকরা থাকতেন।

এদিকে প্রতিবেশীরা বলছেন, বাড়িতে প্রায় ২০ জনের মতো বিদেশি ছিলেন। তারা বেশ কয়েকবার ভবন থেকে অনেককে বেরিয়ে আসতে দেখেছেন।

মালদ্বীপের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ফায়ার সার্ভিস ও মালদ্বীপ রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ১৪ জনকে জীবিত উদ্ধার করেছে। আগুন নিয়ন্ত্রণে কয়েক ঘণ্টা সময় লেগেছে।

মালদ্বীপের রাজনৈতিক দলগুলো বিদেশি কর্মীদের বিষয়ে অনেক আগে থেকে আলোচনা করেছেন। দেশটিতে বাসবাসকারী কর্মক্ষম পুরুষদের বেশিরভাগই প্রতিবেশী দেশ ভারত, নেপাল, পাকিস্তান ও বাংলাদেশের। কোভিড-১৯ মহামারির সময় তাদের দরিদ্র জীবনযাপনের অবস্থা প্রকাশ্যে আনা হয়েছিল।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com