২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

মালয়েশিয়ায় আরেক দফা বাড়ল লকডাউনের মেয়াদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে মালয়েশিয়ায় লকডাউন ফের বাড়ানো হয়েছে।

বর্তমান লকডাউন শেষ হওয়ার কথা ছিল ৪ ফেব্রুয়ারি। দ্বিতীয় দফা লকডাউন শুরু হবে ৫ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। সারাওয়াক প্রদেশ ব্যতীত পুরো মালয়েশিয়ায় এই এমসিও ২.০ লকডাউন বহাল থাকবে।

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) জাতীয় নিরাপত্তা কাউন্সিলের এক জরুরি বৈঠক শেষে এসব কথা জানিয়েছেন সিনিয়র মন্ত্রী দাতোক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের খবরে বলা হয়েছে- সমস্ত রাজ্যে দৈনিক কোভিড-১৯ সংক্রমন বেশি হওয়ার কারণে এবং মৃত্যুর হার বেশি হওয়ার পর সরকার লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এমতাবস্থায় জনগণকে এমিসও ২.০ লকডাউনের স্বাস্থ্যবিধি ও বিধিনিষেধ মেনে চলার জন্য আহ্বান করেন তিনি।

লকডাউনে প্রবাসীসহ স্থানীয় জনগণ ১০ কিলোমিটারের বেশি ভ্রমণ করতে অনুমতি লাগবে এবং বিভিন্ন নির্মাণ খাতসহ কলকারখানা, ব্যবসা-প্রতিষ্ঠান, দোকানপাট, রেস্টুরেন্ট বন্ধ রয়েছে। শহরের বিভিন্ন পয়েন্টে রোড ব্লক দিয়ে যানবাহন ও মানুষ চলাচল নিয়ন্ত্রণ করছে সেনাবাহিনী ও পুলিশ।

/এএ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com