২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

মালয়েশিয়া যাওয়ার পথে ৬৫ রাখাইন মুসলিম গ্রেফতার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে গ্রেফতার হয়েছেন ৬৫ জন রাখাইন মুসলিম। থাইল্যান্ড সীমান্তের কাছে কায়িন রাজ্যের মিয়াওয়াদ্দি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের মধ্যে ৩৮ জন নারী ও ২৭ জন পুরুষ রয়েছেন। তাদের সঙ্গে ১০ জন শিশু রয়েছে বলে জানান মিয়াওয়াদ্দি ওয়ার্ড-২ প্রশাসক।

মঙ্গলবার (১ মার্চ) কোনো ভ্রমণ নথি ছাড়াই মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করেছিলেন তারা। গ্রেফতাররা মিয়ানমারের উত্তর রাখাইন রাজ্যের সিটওয়ে, মংডু এবং বুথিডাং শহরের বাসিন্দা।

মিায়াওয়াদ্দি টাউনশিপ ইমিগ্রেশনের কর্মকর্তা টিন সোয়ে অং বলেন, গ্রেফতাররা জানান- তারা মালয়েশিয়ায় আত্মীয়দের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। অবৈধভাবে থাইল্যান্ডে প্রবেশ করে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টায় ছিলেন তারা। এরমধ্যে আবার সেখানের কেউ বার্মিজ ভাষায় কথা বলতে না পারায়, বাংলায় কথা বলার জন্য একজন অনুবাদক নিয়োগ করা হয়েছিলো।

ওই ৬৫ জন রাখাইনের অভিবাসন আইনের ৬৩ ধারায় বিচার হয়েছে। এখন তাদের রাখাইন রাজ্যে ফেরত পাঠানো হবে বলে জানান ইমিগ্রেশন কর্মকর্তা। রাজ্যটি থেকে স্থল ও সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার সময় প্রতি বছর অনেকে গ্রেফতার হন। সাজা শেষে তাদের সাধারণত পাঠানো হয় ফেরত।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com