৮ই মার্চ, ২০২১ ইং , ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২৩শে রজব, ১৪৪২ হিজরী

মায়ার্সের রাজকীয় ব্যাটিং দেখলো বাংলাদেশ

মায়ার্সের রাজকীয় ব্যাটিং দেখলো বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ৩১০ বলে ২১০ রান করে ইতিহাসে নতুনভাবে নাম লিখিয়েছেন মায়ার্স। লক্ষ্যটা বিশাল। ৩৯৫ রানের বড় লক্ষ্যের জবাব দিতে নেমে ৫৯ রানে তিন উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। শুরুর সেই চাপ সামলে অভিষিক্ত ক্রিকেটার কাইল মায়ার্সের ব্যাটে অবিশ্বাস্যভাবে চট্টগ্রাম টেস্টে ঘুরে দাঁড়ায় সফরকারী দল। মায়ার্সের ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরিতে বাংলাদেশের রান পাহাড় টপকে তিন উইকেটে জয় তুলে নিয়েছে ক্যারিবীয়রা।

এই জয়ের সুবাদে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। কাইল মায়ার্স খেলেছেন ২১০ রানের দুর্দান্ত একটি ইনিংস। ৩১০ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ২০ বাউন্ডারি ও সাত ছক্কায়। টেস্ট ক্রিকেট ইতিহাসে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ রান করা ক্রিকেটার এখন মায়ার্স। একই সঙ্গে টেস্টে চতুর্থ ইনিংসে প্রথম ডাবল সেঞ্চুরিয়ান তিনি। আর ষষ্ঠ ক্রিকেটার হিসেবে চতুর্থ ইনিংসে অভিষেকে করেছেন দ্বিশতক।

তিন উইকেটে ১১০ রান নিয়ে রোববার টেস্টের পঞ্চম ও শেষ দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ দিন লড়াই জমিয়ে তোলেন দুই ক্যারিবীয় ব্যাটসম্যান মায়ার্স ও বোনার। বিশাল লক্ষ্যের চাপ সামলে দিনের শুরু থেকে সাবলীল ব্যাট করেন দুজন। অবশ্য দিনের শুরুতে এই জুটি ভাঙার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিš লিটন দাসের ক্যাচ মিসের কারণে খেসারত দিতে হয় বাংলাদেশকে। প্রথম ঘণ্টায় বোনার ও মায়ার্স মিলে যোগ করেন ৮৭ রান। এরপর অবিচ্ছিন্ন থেকেই শেষ করেন প্রথম সেশন।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com