মিয়ানমারের কাউকে আর দেশে ঢুকতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমারের কাউকে আর দেশে ঢুকতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম:  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, মিয়ানমারের সেনাবাহিনীসহ অনেকে বাংলাদেশে প্রবেশ করছে। তারা সবাই জীবন রক্ষার জন্য এসেছে, যুদ্ধের জন্য নয়। তবে আগামীতে মিয়ানমারের কাউকে আর দেশে ঢুকতে দেওয়া হবে না।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজারবাগে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

তিনি আরও বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা সৈন্যদের ফেরত নেওয়ার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল। তারা (মিয়ানমার সরকার) দু’একদিনের মধ্যে জাহাজ পাঠিয়ে দিয়ে তাদের নিয়ে যাবেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‌‘সীমান্তে আমাদের বিজিবি, পুলিশ, কোস্টগার্ড—সবাই অতন্দ্র প্রহরীর মতো কাজ করছে। মিয়ানমার সীমান্তে যুদ্ধ হচ্ছে। তাই এ সীমানা দিয়ে তাদের কেউ আর আসবে বলে মনে হচ্ছে না। তারপরেও যদি আসে, আমাদের এখানে কেউ প্রবেশ করতে পারবে না।

এ সময় বিএনপির প্রসঙ্গে তিনি বলেন, ‘সংসদে বিএনপির কোনো অস্তিত্ব নেই। সুতরাং তারা বিরোধী দল নয়। বিএনপি দেশে সব সময় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তবে পুলিশ সচেষ্ট ছিল বলে তাদের পরিকল্পনা সফল হয়নি।’

অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, ‘দেশবিরোধী যেকোনো রকমের অপচেষ্টা রুখে দিতে প্রস্তুত রয়েছে পুলিশ। দেশের সার্বিক পরিস্থিতি ও মানুষের জানমাল রক্ষাই পুলিশের মূল লক্ষ্য।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *