১লা মার্চ, ২০২১ ইং , ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৬ই রজব, ১৪৪২ হিজরী

মিয়ানমারে স্থিতিশীলতা দেখতে চায় বাংলাদেশ

মিয়ানমারে স্থিতিশীলতা দেখতে চায় বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফের ডটকম :: প্রতিবেশি রাষ্ট্র মিয়ানমারে শান্তি এবং স্থিতিশীলতা দেখতে চায় বাংলাদেশ। পাশাপাশি বাংলাদেশ মনে করে, মিয়ানমারের নাগরিক রোহিঙ্গা জনগোষ্ঠীর স্বেচ্ছায়, নিরাপদে এবং সম্মানের সঙ্গে প্রত্যাবাসন প্রক্রিয়া অব্যাহত থাকবে।

মিয়ানমারের সেনাবাহিনী দেশটির স্টেট কাউন্সিলর অং সান সু চি এবং সিনিয়র রাজনীতিবিদদের আটকের পর সোমবার (১ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ আশাবাদ ব্যক্ত করে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাংলাদেশ গণতান্ত্রিক নীতি দৃঢ়ভাবে মেনে চলে। বাংলাদেশ বিশ্বাস করে, গণতান্ত্রিক প্রক্রিয়া এবং সংবিধান মেনে মিয়ানমার এগিয়ে যাবে। প্রতিবেশি এবং বন্ধু রাষ্ট্র মিয়ানমারে শান্তি এবং স্থিতিশীলতা দেখতে চায় বাংলাদেশ। উভয়ের উন্নয়নের স্বার্থে স্বেচ্ছায়, নিরাপদে এবং সম্মানের সঙ্গে রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া অব্যাহত রাখতে বাংলাদেশ মিয়ানমারের সঙ্গে কাজ করে যাবে।

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের ঘটনায় বিশ্বব্যাপী নিন্দা এবং উদ্বেগের ঝড় চলছে। জাতিসংঘ মহাসচিব এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। যুক্তরাষ্ট্র বলেছে, আটক নেতাদের ছেড়ে না দিলে এবং গণতন্ত্রের যাত্রায় প্রতিবন্ধকতা সৃষ্টি করলে মিয়ানমারকে মাশুল গুণতে হবে।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com