১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

মুন্সিগঞ্জে আ.লীগের ৭ নেতা বহিষ্কার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় মুন্সিগঞ্জ সদর উপজেলার ৭ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাদের পৃষ্ঠপোষকতা করায় ৬ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গত শনিবার (১১ ডিসেম্বর) মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শেখ লুৎফর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- মুন্সিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল কবির মাস্টার, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক ফারুক আহমেদ পিন্টু, কার্যকরী সদস্য মনির হোসেন সাগর, জিয়াউল হক বিরিন, এস আর রহমান মিলন, সদর উপজেলার আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খাইরুল ইসলাম খাজা ও আধার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলী হোসেন সরকার।

তারা আওয়ামী লীগ সরকার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে দলীয় পদে থেকেও প্রার্থী হওয়ায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া বিদ্রোহী প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করায় ৬ নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এরা হলেন- মুন্সিগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তার হোসেন গাজী (মোতা গাজী), যুগ্ম সাধারণ সম্পাদক গজনবী, মোল্লাকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জালাল বেগ, সহ-সভাপতি হাজী মোহাম্মদ মোস্তফা মোল্লা, সাধারণ সম্পাদক মো. আজহারউদ্দিন মোল্লা ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মো. হেলাল উদ্দিন ছৈয়াল।

গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় এবং বিদ্রোহী প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করায় এসব নেতাকর্মীকে বহিষ্কার ও অব্যাহতির আদেশ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শেখ মো. লুৎফর রহমান ঢাকা পোস্টকে বলেন, বহিষ্কৃত এবং অব্যাহতিপ্রাপ্তরা কেউ দলীয় প্রার্থীর বিরুদ্ধে নিজেই প্রার্থী হয়েছেন আবার কেউ আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছেন। ফলে তাদের বিরুদ্ধে দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com