৬ই মার্চ, ২০২১ ইং , ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২১শে রজব, ১৪৪২ হিজরী

মুমিনুলের ফিফটিতে লিড আড়াইশ পার বাংলাদেশের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অধিনায়ক নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকেই। ১ রানে ২ উইকেট হারানোর পর উইকেটে এসেছেন। তারপর হারিয়েছেন আরেক সঙ্গীকে। কিন্তু মুশফিকুর রহীমকে সঙ্গে নিয়ে এরপর ক্যারিবীয় বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলেন মুমিনুল হক।

চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিনের শেষ বিকেলে এই যুগল দলের হাল ধরেন। চতুর্থ দিনের সকালে পৌনে এক ঘণ্টা ভালোভাবেই কাটিয়ে দেন। কিন্তু এরপরই ঘটে বিপদ। রাহকিম কর্নওয়ালের একটি বল মিস করে এলবিডব্লিউ হন মুশফিক।

বোলার ছাড়া বাকি ফিল্ডারদের কেউ সেভাবে আবেদনও করেননি। কিন্তু আম্পায়ার আঙুল তুলে দেন। মুশফিক রিভিউ নিয়েছিলেন। কাজ হয়নি, বল উইকেট হিট করেছে দেখা যায়। ফলে ৪৮ বলে ১৮ রানের ইনিংস নিয়ে সন্তুষ্ট থাকতে হয় মিস্টার ডিপেন্ডেবলকে।

চতুর্থ উইকেটে মুশফিক-মুমিনুলের জুটিটি ছিল ৪০ রানের। মুশফিক সাজঘরে ফেরার কিছু পরই ক্যারিয়ারের ১৪তম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৮০ রান। লিড ২৫১ রানের। মুমিনুল ৫২ আর লিটন দাস ৩ রান নিয়ে ব্যাটিং করছেন।

৩ উইকেটে ৪৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। শেনন গ্যাব্রিয়েল আর কেমার রোচরা সকালের শিশির কাজে লাগানোর চেষ্টা করলেও তাতে সফল হতে দেননি মুমিনুল-মুশফিক। কিন্তু দারুণ খেলতে খেলতে হঠাৎ ভুল করে বসেন মুশফিক।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের ৪৩০ রানের জবাবে ২৫৯ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ১৭১ রানের বড় লিড নিয়েই দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেছে টাইগাররা।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com