১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

মুষলধারে বৃষ্টির মধ্যেও রামপুরায় শিক্ষার্থীদের বিক্ষোভ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর রামপুরায় বিক্ষোভ করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে কালো ব্যাজ ধারণ ও মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন করেছেন তারা।

সড়ক দুর্ঘটনায় নিহত নাঈম হাসান ও মাঈনুদ্দিনের স্মরণে শোকসভা উপলক্ষে শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি পালন করেন।

গত ২৪ নভেম্বর গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হন। এ ঘটনার জেরে ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন। এর মধ্যেই ২৯ নভেম্বর রাতে রামপুরায় বাসচাপায় নিহত হন একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম। এর পর থেকে রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা প্রতিদিনই কোনো না কর্মসূচি পালন করে আসছেন।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেন শিক্ষার্থীরা। তারা বৃষ্টি উপেক্ষা করে কর্মসূচিতে অংশ নেন।

শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারণ করেন। পাশাপাশি তারা মুখে কালো কাপড় বেঁধে নেন। তাদের হাতে ছিল নানা স্লোগান ও দাবি লেখা প্ল্যাকার্ড। কর্মসূচি চলাকালে শিক্ষার্থীরা নানা স্লোগান দেন, বিক্ষোভ দেখান।

শিক্ষার্থীরা বৃষ্টির মধ্যেই প্রায় আধা ঘণ্টা সড়কে অবস্থান করেন। বেলা একটার দিকে তারা সড়ক ত্যাগ করেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com