২৫শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪২ হিজরী

মুসলিম প্রতিবেশীর কাঁধে হিন্দু ব্যক্তির মরদেহ

কাশ্মীরে সম্প্রীতির নজির

মুসলিম প্রতিবেশীর কাঁধে হিন্দু ব্যক্তির মরদেহ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কাশ্মীরে সম্প্রীতির নজির গড়েছেন এক মুসলিমরা। কঠিন আবহাওয়ায় এক হিন্দু ব্যক্তির মরদেহ কাঁধে বয়ে নিয়ে গ্রামে ফেরেন তাঁরা। শুধু তাই নয়, শেষকৃত্য সম্পন্নও করেন তারা। গত শনিবার কাশ্মীরের সোপিয়ান জেলায় এই ঘটনাটি ঘটে।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে জানা যায়, শনিবার সকালে ভাস্কর নাথ নামের এক কাশ্মীরি প-িত এসকেআইএমএস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কিডনি অকেজো হয়ে যাওয়ার কারণে মারা যান তিনি। কিন্তু ভারী তুষারপাতের কারণে বরফ পড়ে রাস্তাঘাট বন্ধ হয়ে যায়। যে কারণে শ্রীনগর থেকে নিয়ে আসা অ্যাম্বুল্যান্সটি যেটিতে ভাস্করের মৃতদেহ ছিল, সেটি পারগোচি এলাকায় যাওয়ার পথে আটকে পড়ে। তখনও ভাস্কর নাথের বাড়ি দশ কিলোমিটার দূরে। এরপরই অ্যাম্বুল্য়ান্সের চালক ভাস্কর নাথের বাড়িতে ফোন করে গোটা বিষয়টি জানান। শেষপর্যন্ত সব জানতে পেরে ভাস্করের মুসলিম প্রতিবেশীরাই সাহায্যের জন্য এগিয়ে আসেন। তুষারপাতের মধ্যেই পুরো রাস্তা কাঁধে করে মৃতদেহ বয়ে নিয়ে গ্রামে ফেরেন তাঁরা। এরপর শেষকৃত্য সম্পন্নও করেন।

পুরো ঘটনায় প্রতিবেশীদের ভূমিকায় খুশি ভাস্কর নাথের পরিবার। তাঁর পরিবারের লোকজন সাক্ষাৎকারে জানিয়েছেন, তাঁদের প্রতিবেশীরা বরাবরই তাঁদের পাশে থেকেছেন। দুই ধর্মের মানুষই সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে দীর্ঘদিন ধরে ওই গ্রামে থাকছেন। তারই উদাহরণ এই ঘটনা।
সূত্র: সংবাদ প্রতিদিন

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY ThemesBazar.Com