মেট্রোরেল ঈদের দিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে

মেট্রোরেল ঈদের দিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : স্বাভাবিক দিনে সকাল ৮টা থেকে দুপুর দুইটা পর্যন্ত মেট্র রেল চলাচল করলেও ঈদের দিন সময়ে পরিবর্তন আনা হচ্ছে। ওই সিন দুপুর দুইটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেট্রো চলবে। তবে ওই সময় শুধু এক দিনের জন্যই। পর দিন থেকে আবার নিয়মিত সময়ে ট্রেন চালানো হবে।

বৃহস্পতিবার এক অফিস আদেশে এমন তথ্য জানিয়েছে মেট্রো রেল পরিচালনাকারী সরকারি প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। আজ রবিবার বিষয়টি জানা গেছে। আদেশে স্বাক্ষর করেছেন ডিএমটিসিএলের সচিব মোহাম্মদ আবদুর রউফ।

অফিস আদেশে বলা হয়, আগামী ২০ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি উপলক্ষে উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও এই ৯টি স্টেশনে থেমে এবং বিপরীতক্রমে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রো রেল চলাচল করবে। তবে শুধু ঈদুল ফিতরের দিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রো রেল চলাচল করবে।

ঈদুল ফিতরের পর দিন আবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উত্তরা উত্তর থেকে আগারগাঁওয়ে ৯টি স্টেশনে থেমে এবং বিপরীতক্রমে ১০ মিনিট পরপর সাপ্তাহিক মেট্রো রেল বন্ধের দিন (মঙ্গলবার) ব্যতীত মেট্রো রেল চলাচল করবে।

ডিএমটিসিএল সূত্র বলছে, আগামী জুলাই মাস থেকে মেট্রো চলাচলে আর আর কোনো ধরা বাধা সময় থাকবে না। তখন ভোর থেকে মধ্য রাত পর্যন্ত পুরো দমে ট্রেন চলবে।

উল্লেখ্য, ৩৩ হাজার ৪৭৩ কোটি টাকা খরচ করে রাজধানীর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১.২৬ কিলোমিটার দৈর্ঘ্যের প্রথম মেট্রো রেলের নির্মাণ কাজ এখনও চলমান রয়েছে। প্রকল্পটি ২০১২ সালে হাতে নেয় সরকার। গত বছরের ২৮ ডিসেম্বর এই পথের প্রথমাংশ উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১১.৭৩ কিলোমিটার চালু করা হয়। দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিতাংশ ২০২৫ সালে চালুর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *