২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

মোবাইল অ্যাপস আনছে বিমান বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আগামী ৪ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী। সংস্থাটি এ উপলক্ষে যাত্রীসেবার আধুনিকায়নে নতুন মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাব চালু করার উদ্যোগ নিয়েছে ।

অ্যাপসটির মাধ্যমে বিমানের যাত্রীরা টিকিট ক্রয় করা ছাড়াও ফ্লাইট সম্পর্কিত প্রয়োজনীয় যেকোন তথ্য জানতে পারবেন। যেমন- ফ্লাইট স্ট্যাটাস, শিডিউল ইত্যাদি। এছাড়াও লয়্যালটি ক্লাবের সদস্যরা পাবেন নানাবিধ সুবিধা।

গুগল প্লে-স্টোর অথবা অ্যাপল অ্যাপ-স্টোর থেকে যেকোনো স্মার্টফোনে ‘বিমান’ নামের অ্যাপটি ডাউনলোড করা যাবে। টিকিটের মূল্য পরিশোধ করা যাবে বিকাশ বা রকেট অথবা ভিসা, মাস্টারকার্ড ও অ্যামেক্সের ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে।

নতুন বিমান অ্যাপ ব্যতীত বর্তমানে বিমানের কোনো অ্যাপ প্রচলিত নেই। তাই বিমানের নামে প্রচলিত অন্যান্য অ্যাপের বিষয়ে বিমান কর্তৃপক্ষের কোনো সংশ্লিষ্টতা নেই।

বিমান লয়্যালটি ক্লাবের মাধ্যমে যাত্রীরা বিমানের বিভিন্ন গন্তব্যে ভ্রমণের মাধ্যমে মাইলেজ পাবেন্। পরবর্তী তা ব্যবহার করে রিওয়ার্ড টিকেট, সিট আপগ্রেডেশন, এক্সেস ব্যাগেজ সুবিধাসহ লাউঞ্জ ব্যবহারের সুবিধাসমূহ পাওয়া যাবে। গোল্ড ও সিলভার স্তরের সদস্যগণ পাবেন বিমানের একই ফ্লাইটে ভ্রমণকারী একজন সফরসঙ্গীসহ লাউঞ্জ ব্যবহার ও বিভিন্ন সুবিধা।

বিমান লয়্যালটি ক্লাবের সাবেক সদস্যরা বিমানের ওয়েবসাইটে (www.biman-airlines.com) প্রবেশ করে লয়্যালটি ক্লাব অপশন থেকে করে সাইআপ করে বিদ্যমান ই-মেইল আইডি ব্যবহারের মাধ্যমে পাসওয়ার্ড আপডেট করে নিতে হবে।

লয়্যালটি ক্লাবের নতুন সদস্য হওয়ার জন্য যাত্রীদের বিমানের ওয়েবসাইটের লয়্যালটি ক্লাব অপশনে গিয়ে ‘বিকাম এ মেম্বার’ অপশনে প্রবেশ করে ই-মেইল ও নিজের ইচ্ছানুযায়ী একটি পাসওয়ার্ড দিয়ে সেন্ড অপশনে ক্লিক করতে হবে। এরপর ই-মেইলে প্রাপ্ত ওটিপি কোড দিয়ে ভেরিফাই করলেই একটি মেম্বারশিপ নম্বর পাওয়া যাবে।

পরে এটি টিকেট ক্রয়ের সময় ব্যবহার করলে মাইলেজ জমা হবে। ভ্রমণের ৪৮ ঘন্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ভার্চুয়াল কার্ডে মাইলেজ জমা হবে। তবে কোনো মাইলেজ জমা না হলে বিমানের ওয়েবসাইট থেকে তা জমা করার জন্য আবেদন করা যাবে। এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বিমানের ওয়েবসাইটে থাকা লয়্যালটি ক্লাব অপশন থেকে।

এ বিষয়ে যে কোনো তথ্যের জন্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ থেকে যাত্রীরা যোগাযোগের মাধ্যমে সেবা নিতে পারবেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com