২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

মৌলভীবাজারে নারী-শিশুসহ ১৪ রোহিঙ্গা আটক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কক্সবাজার রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে পালিয়ে আসা নারী, শিশুসহ ১৪ জন রোহিঙ্গাকে আটক করেছে মৌলভীবাজার পুলিশ। শুক্রবার (২ জুলাই) রাতে শহরের ঢাকা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক করা হয়। এদের মধ্যে ১১ জন দু’টি পরিবারের সদস্য। সবাই কক্সবাজারের উখিয়া কুতুপালং ও বালুখালি শরণার্থী শিবির থেকে পালিয়ে এসেছে।

মৌলভীবাজার সদর মডেল থানায় আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া এ তথ্য জানান।

প্রেসব্রিফিং জানান, গত ২৭ জুন চট্রগ্রাম থেকে এই ১৪ জন কাজের খোঁজে মৌলভীবাজার আসেন। কাজ না পেয়ে শুক্রবার (২ জুলাই) সন্ধ্যায় অন্যত্র কাজের সন্ধানে যাওয়ার চেষ্টা করে। এ সময় বাসস্ট্যান্ড এলাকায় পুলিশের সন্দেহ হলে তাদের আটক করে থানায় নিয়ে আসে। পরে তাদের জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানা যায়। আটক রোহিঙ্গাদের মধ্যে ১০ জন পুরুষ ৪ জন নারী। আটককৃত রোহিঙ্গাদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর কার্যক্রম প্রক্রিয়াধীন।

আটক রোহিঙ্গারা হচ্ছে মো. হামিদ হোসেন (৫০), তার ছেলে হারুন (১৮), জুনায়েদ (১৪), ওসমান গনি (১০), ওমর ফারুক (১৬ মাস), নূর বেগম (৯), নূর কায়দা (৭) ও সাদিয়া ফাতেমা (৩)। শফিক (২২), তার স্ত্রী মিনারা (২০) ও সন্তান রিয়াজ (৫ মাস)। আজিজুল হক (২৫), নূর হাসান (৩১) এবং সোনালি (৫১)।

মডেল থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, সদর মডেল থানা অফিসার ইনর্চাজ ইয়াছিনুল হক প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com