মৌলভীবাজারে বাংলাদেশ জমিয়তুল উলামার মতবিনিময় সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারে বাংলাদেশ জমিয়তুল উলামার মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ জমিয়তুল উলামা মৌলভীবাজার শাখার উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) সংগঠনের মৌলভীবাজার শাখার সভাপতি কারী শামসুল হকের সভাপতিত্বে জামিয়া হেমায়াতুল উলুম গরগাঁও রাজনগর মাদ্রাসা মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সঞ্চালকের ভূমিকায় ছিলেন সংগঠনের মৌলভীবাজার শাখার সাধারণ সম্পাদক মাওলানা মঈনুল হক চৌধুরী।

পবিত্র কুরআনে কারীম তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া এই সভায় বাংলাদেশ জমিয়তুল উলামা মৌলভীবাজার শাখার নেতৃবৃন্দ ছাড়াও বাংলাদেশ জমিয়তুল উলামার ঢাকা মহানগরীর অনেক সম্মানিত নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নেতৃবৃন্দরা বাংলাদেশ জমিয়তুল উলামার বর্তমান কর্ম পদ্ধতি ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে সুবিস্তার আলোচনা করেন।

বাংলাদেশ জমিয়তুল উলামার ঢাকা মহানগরীর সেক্রেটারি জেনারেল মাওলানা সাইফুর রহমান শুয়াইব বলেন, বাংলাদেশ জমিয়তুল উলামা মানুষকে নেক ও এক হওয়ার আহবান জানায়। নেক ও এক হলে দুনিয়া ও আখিরাতের সফলতা লাভ করা যাবে।

তিনি বলেন, নেক ও এক হতে হলে ৩টি কাজ করতে হবে। এক. দিলের সাথী আল্লাহকে বানাতে হবে। দুই. আমলের সাথী বানাতে হবে রাসুলুল্লাহ সা. কে। তিন. পথচলার সাথী বানাতে হবে সাহাবায়ে কেরাম রা.কে।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর নির্বাহী সভাপতি, আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের জ্যেষ্ঠ পুত্র ও জানেশীন মাওলানা সদরুদ্দীন মাকনুন।

বেশি বেশি যিকির করার উপর গুরুত্বারোপ করে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের জ্যেষ্ঠ পুত্র বলেন, সমাজকে সংশোধন করার আগে নিজেকে সংশোধন করতে হবে। এজন্য আমাদের শায়েখ আমাদেরকে যে যিকির-আযকার, তাসবিহাত দিয়েছেন তা আমরা গুরুত্ব সহকারে পালনের প্রতি সচেষ্ঠ হবো।

জামায়াতে ইসলামীর ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক থাকার আহবান জানিয়ে ইকরা বাংলাদেশ স্কুলের প্রিন্সিপাল মাওলানা সদরুদ্দীন মাকনুন বলেন, বাংলাদেশ জমিয়তুল উলামা বাতিল ফেরকার বিরুদ্ধে সব সময় সোচ্চার। অতীতে বাংলাদেশের মানুষের সামনে জামায়াতে ইসলামীর আসল চেহারা তুলে ধরতে সক্ষম হয়েছে এই সংগঠন। বর্তমানে আবারো জামায়াতে ইসলামী মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। তাই বাংলাদেশ জমিয়তুল উলামার নেতৃবৃন্দদের এ বিষয়ে সতর্ক থাকতে হবে। প্রয়োজনে তাদের ভ্রান্ত আকীদাগুলোকে কুরআন হাদীস দ্বারা খন্ডন করে সাধারণ মানুষের সামনে তুলে ধরতে হবে।

বাংলাদেশ জমিয়তুল উলামার সকল কর্মী ও নেতৃবৃন্দকে উলামায়ে দেওবন্দের চিন্তা-চেতনা অনুযায়ী জীবন পরিচালনার তাকীদ দিয়ে মাওলানা সদরুদ্দীন মাকনুন বলেন, চিন্তা-চেতনা, যেহনিয়্যাতের ক্ষেত্রে কারো সাথে আপোশ করা যাবে না। এ ব্যাপারে কারো সাথে হিকমত অবলম্বন বা আপোশ করা যাবে না বলে সাবধান করেন তিনি।

এছাড়া, মৌলভীবাজারে বাংলাদেশ জমিয়তুল উলামার কার্যক্রম আরো বেগবান করতে থানা কমিটিগুলো সুসংগঠিত করার আহবান জানান শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের জানেশীন মাওলানা সদরুদ্দীন মাকনুন।

মৌলভীবাজারে বাংলাদেশ জমিয়তুল উলামার সব কমিটিকে একত্র করে আগামী সেপ্টেম্বরের মধ্যেই বিরাট এক মতবিনিময় সভা আয়োজনেরও সিদ্ধান্ত হয় সভায়।

এদিকে আগামী মাস থেকে ইংরেজী প্রতি মাসের ৩য় বৃহস্পতিবার মৌলভীবাজারে বাংলাদেশ জমিয়তুল উলামার উদ্যোগে মাসিক শবগুজারী আয়োজনেরও সিদ্বান্ত হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাওলানা নুমান আহমাদ, মাওলানা সুফিয়ান আহমাদ, মাওলানা হুসাইন আহমাদ বাহুবলী, মাওলানা হাসানাত চৌধুরী, মাওলানা শেখ মুহাম্মাদ সহ প্রমুখ।

বাংলাদেশ জমিয়তুল উলামার মৌলভীবাজার শাখার সভাপতি মাওলানা কারী শামসুল হকের দুআ পরিচালনার মাধ্যমে এই আলোচনা ও পরামর্শ সভা শেষ হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *