যাত্রী সেবায় উবার ‘সাবস্ক্রিপশন’ প্যাকেজ

যাত্রী সেবায় উবার ‘সাবস্ক্রিপশন’ প্যাকেজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: অফলাইন ট্রিপের সংখ্যা কমিয়ে আনতে এবং যাত্রীদের বিশ্বাসযোগ্যতা বাড়াতে কাজ করছে রাইডশেয়ারিং অ্যাপ ‘উবার’। প্রতিষ্ঠানটি জানিয়েছে, উবার মটো চালকেরা যেভাবে ক্ষতিপূরণ পাচ্ছেন, সে ব্যাপারটি পরিবর্তনে তারা কাজ করছে।

উবার মটো চালকেরা বিভিন্ন ধরনের সাবস্ক্রিপশন প্ল্যান থেকে নিজেদের ইচ্ছামতো প্ল্যান বেছে নিতে পারবেন। ফলে যাত্রীদের কাছ থেকে চালকদের সরাসরি টাকা চাওয়া বা অফলাইনে ট্রিপ নেওয়ার মতো ঘটনা কমে আসবে। রাইডশেয়ারে প্রচলিত কথা ‘খ্যাপ’ ট্রিপের কারণে বার বার ট্রিপ ক্যান্সেল হয়ে যায়। ফলে চালকের সঙ্গে যাত্রীরা বাজে অভিজ্ঞতার সম্মুখীন হন। অফলাইনে ট্রিপ নেওয়ার অর্থ হলো, উবার অ্যাপের কোনো নিরাপত্তার ফিচার বা ইন্স্যুরেন্স পলিসি এক্ষেত্রে কাজ করবে না।

নিজেদের সুবিধামতো সাবস্ক্রিপশন প্যাকেজ বেছে নিলে চালকেরা প্রতিটি ট্রিপেই ‘শূন্য’ সার্ভিস ফি উপভোগ করবেন। প্রতিদিন হাজারো উবার চালক ঢাকার সড়কে চলাচল করেন। সাবস্ক্রিপশন সেবাটি যাত্রী ও চালক— উভয়কেই চমৎকার অভিজ্ঞতা দেবে। সড়কে যাত্রী ও চালকের নিরাপত্তা নিশ্চিত করবে।

উবার ভারত ও দক্ষিণ এশিয়ার হেড অব সিটি অপারেশনস অভিষেক পাধ্যয় জানান, ঢাকার উবার মটো ড্রাইভার সহযোগীদের জন্য সাবস্ক্রিপশন চালু করতে পেরে আমরা আনন্দিত। অফলাইন ট্রিপের সঙ্গে জড়িত নিরাপত্তার ঝুঁকি থেকে যায়। সাবস্ক্রিপশন যাত্রী ও চালক সবার জন্যই ভালো অভিজ্ঞতা নিশ্চিত করবে। চালকরাই আমাদের ব্যবসার প্রাণ। নিরাপত্তা, উদ্ভাবন ও সুবিধাকে গুরুত্ব দিয়ে তাদের জন্য টেকসই জীবনধারণের সুযোগ সৃষ্টিতে আমরা কাজ কবর।

ড্রাইভার অ্যাপের নতুন সংস্করণে সাবস্ক্রিপশন সার্ভিসটি পাওয়া যাচ্ছে। প্রতিদিন বা তিন দিনের মতো বিভিন্ন মেয়াদে সাবস্ক্রিপশন প্ল্যান দেওয়া আছে। সাবস্ক্রিপশনের মেয়াদ থাকাকালীন চালকেরা আনলিমিটেড অফার ও ট্রিপ উপভোগ করতে পারবেন। নিরাপত্তা, ইন্স্যুরেন্স কাভারেজ এবং নির্ভরযোগ্যতার সঙ্গে চালকদের চমৎকার অভিজ্ঞতা নিশ্চিতে উবার দৃঢ় প্রত্যয়ী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *