১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

যানজট কমাতে জোড়-বিজোড় নীতি চান মেয়র আতিক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, যেসব গাড়ির নিবন্ধন নম্বর জোড় সংখ্যার, ওই গাড়িগুলো মাসের জোড় তারিখের দিনে এবং যেসব গাড়ির নম্বর বিজোড় সংখ্যার, ওই গাড়িগুলো বিজোড় দিনে চালাতে হবে।

শনিবার (১৯ মার্চ) উত্তরায় রবীন্দ্র সরণি ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’ উদ্বোধনকালে সিটি করপোরেশনকে ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব দিলে করপোরেশন যানজট নিরসনে এমন উদ্যোগ গ্রহণ করবে বলে জানান তিনি।

মশার উৎপাতের বিষয়ে তিনি বলেন, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বশীলদের অবহেলায় দিনদিন মশার উৎপাত বেড়েছে। সিটি করপোরেশন অ্যাপসের মাধ্যমে যে সকল জায়গায় হটস্পট আছে, সেই সকল জায়গায় তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে। অনেক সংস্থা আছে। তারা কোনো কিছুই গুরুত্ব দিচ্ছেন না। আমি আপনাদের বিনয়ের সঙ্গে বলতে চাই, আপনাদের কর্মস্থলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

মেয়র হুঁশিয়ারি দিয়ে বলেন, যে সকল সংস্থাগুলোর বিরাট বিরাট জায়গা খালি পড়ে আছে। সেই জায়গাগুলোতে মশা চাষ হচ্ছে। এই বিরাট ভূমিতে মশার চাষ হচ্ছে, আপনারা সেই দায়িত্ব নেবেন। রেলওয়েতে যারা আছেন তারাও দায়িত্ব নেবেন। বিভিন্ন সংস্থার বোর্ডের যারা আছেন, তারা দায়িত্ব নেবেন। আমরা ও আমাদের দায়িত্ব নেব।

আর আমি যদি দেখি আপনারা সেই দায়িত্ব নিচ্ছেন না। আপনাদের জলাশয় এর মধ্যে মাছের চাষ না হয় মশার চাষ হচ্ছে। সেই সকল সংস্থার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আপনারা দেখেছেন সাম্প্রতিক সময়ে মোহাম্মদপুর বছিলাতে সাত তালা আট তলা বাড়ি ভেঙে, ট্রাক স্ট্যান্ড উঠিয়ে লাউতলা খাল উদ্ধার করা হয়েছে। লাউতলা খাল বুড়িগঙ্গা নদীতে সংযোগ দিয়েছি। নগরটি ঠিক রাখার জন্য, আমাদের কিছু কিছু জায়গায় শক্ত হতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, উত্তর সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুল রহমান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি নূরুল হুদা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জুলকার নয়ন, এক নম্বর ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শরীফুল রহমান, সংরক্ষিত আসনের কাউন্সিলর হাছিনা বারী চৌধুরী, ললিতকলা একাডেমির প্রতিষ্ঠাতা মিঠু প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com