১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

যুক্তরাজ্যে বার্ড ফ্লুর ‘বৃহত্তম’ সংক্রমণ, মারা হবে ৮২ হাজার হাঁস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যুক্তরাজ্যে এযাবৎকালের ‘বৃহত্তম’ বার্ড ফ্লু সংক্রমণ দেখা দিয়েছে, যার কারণে ৮২ হাজারের বেশি হাঁস মেরে ফেলা হবে। মঙ্গলবার (২২ মার্চ) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

খবরে বলা হয়েছে, যুক্তরাজ্যের উডব্রিজের কাছাকাছি ডেবাচ শহরে গ্রেসিংহাম ফুডস সাইটে এইচ৫এন১ এভিয়ান ইনফ্লুয়েঞ্জা স্ট্রেইন পাওয়া গেছে। চলতি মাসের শুরুর দিকে একই কোম্পানির রেডগ্রেভ সাইটে বার্ড ফ্লু শনাক্ত হয়েছিল, যার কারণে ৩৫ হাজার হাঁস মেরে ফেলা হয়।

সাম্প্রতিক এই বার্ড ফ্লু সংক্রমণকে যুক্তরাজ্যের ইতিহাসে ‘বৃহত্তম’ প্রাদুর্ভাব বলে উল্লেখ করেছে দেশটির পরিবেশ, খাদ্য ও গ্রাম বিষয়ক দপ্তর। এই সংকট মোকাবিলায় সুরক্ষা ব্যবস্থা জোরদার করতে সাফোক কাউন্টির পোল্ট্রি চাষিদের প্রতি অনুরোধ জানিয়েছে তারা।

ট্রেডিং স্ট্যান্ডার্ডের সাশা ওয়াটসন জানিয়েছেন, এটি গত এক মাসের মধ্যে সাফোক কাউন্টিতে পঞ্চম বার্ড ফ্লুর প্রাদুর্ভাব। এর কারণে আগামী কয়েক দিনের মধ্যে ৮২ হাজার ৪০০ হাঁস মেরে ফেলতে হবে।

সংক্রমণ নিয়ন্ত্রণে ডেবাচ, ক্লপটন, ব্রেডফিল্ড ও বার্গ এলাকার চারপাশে তিন কিলোমিটার সুরক্ষা অঞ্চল ঘোষণা করা হয়েছে। আর ইপসউইচের প্রান্ত থেকে আর্ল সোহাম পর্যন্ত ১০ কিলোমিটারের নজরদারি অঞ্চল ঘোষণা করেছে ব্রিটিশ কর্তৃপক্ষ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com