২৮শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৫ই রজব, ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রে আবারো গান্ধীর মূর্তি ভাঙচুর

যুক্তরাষ্ট্রে আবারো গান্ধীর মূর্তি ভাঙচুর

পাথেয় টোয়েন্টিফের ডটকম : যুক্তরাষ্ট্রে আবারো মহাত্মা গান্ধীর মূর্তি ভেঙে ফেলা হয়েছে। জানা গেছে, ক্যালিফর্নিয়ার উত্তরাঞ্চলের ডেভিস শহরে সেন্ট্রাল পার্কে থাকা ছয় ফুট উঁচু ব্রোঞ্জের মূর্তিটি ভেঙে ফেলেছে একদল দুষ্কৃতিকারী।

মূর্তি ভাঙার নিন্দা জানিয়ে দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি উঠেছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ডেভিস শহরের স্থানীয় প্রশাসনের পাশাপাশি সান ফ্রান্সিসকোতে ভারতীয় কনস্যুলেট জেনারেলও এই ঘটনার তদন্ত করবেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ধারণা, খালিস্তানপন্থী কোনো সংগঠন এ ঘটনার পেছনে রয়েছে। বিশেষত করে মূর্তি ভাঙচুরের ঘটনায় সন্তোষ প্রকাশ করে ক্যালিফোর্নিয়ার খালিস্তানপন্থী সংগঠনের টুইট এ ব্যাপারে সন্দেহ জোরালো করে দিয়েছে।

গান্ধীর মূর্তি ভাঙচুরের ঘটনায় উদ্বিগ্ন স্থানীয় ইন্দো-মার্কিন সম্প্রদায়। তাদের বক্তব্য- বিদ্বেষের জেরে এই হামলা চালানো হয়েছে। মূর্তিটি গোড়ালি থেকে ভেঙে ফেলা হয়েছে। মাটিতে পড়ে শরীরের ঊর্ধ্বাংশ এবং মুখ ভেঙে গেছে।

পুলিশ বলছে, গত ২৭ জানুয়ারি ভোররাতে সেন্ট্রাল পার্কের এক কর্মী প্রথম দেখতে পান- মূর্তিটি ভেঙে পড়ে আছে। ডেভিস সিটির কাউন্সিলর লুকাস ফ্রেরিকস জানান, নিরাপদ স্থানে সরানো হয়েছে ভাঙা মূর্তিটি। কখন এবং কী কারণে মূর্তি ভাঙা হয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।
সূত্র : দ্য হিন্দু

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com