যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি ছাত্র ক্যাম্পাসের কাছে গুলিবিদ্ধ

যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি ছাত্র ক্যাম্পাসের কাছে গুলিবিদ্ধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: শনিবার রাতে ভার্মন্টের বার্লিংটনে পারিবারিক নৈশভোজে যাওয়ার পথে তিন ছাত্র- হিশাম আওয়ারতানি, তাহসিন আহমেদ এবং কিন্নান আবদালহামিদকে গুলি করা হয়।

 

যুক্তরাষ্ট্রের ভার্মন্টে শনিবার তিন ফিলিস্তিনি ছাত্রের গুলিবিদ্ধ হওয়ার ঘটনাকে ‘ ঘৃণা-বিদ্বেষমূলক হামলা’ বর্ণনা করে তাদের পরিবার পুলিশকে তদন্ত করার আহ্বান জানিয়েছে।

 

বার্লিংটন পুলিশ জানিয়েছে, ইউনিভার্সিটি অফ ভার্মন্ট ক্যাম্পাসের কাছে হিশাম আওয়ারতানি, তাহসিন আহমেদ এবং কিন্নান আবদালহামিদকে লক্ষ্য করে এক ব্যক্তি গুলি ছোড়েন।

 

কর্মকর্তারা এর সম্ভাব্য কারণ বের করতে তদন্ত করছে। তারা জানিয়েছে, যে ওই তিন ছাত্র হামলার সময়, কেফিয়েহ পরা ছিলেন -যা সাদাকালো ডিজাইনের আরবদের ঐতিহ্যবাহী স্কার্ফ। আক্রমণের সময় হামলাকারী আরবি ভাষায় কথা বলছিলেন বলেও জানায় পুলিশ।

সন্দেহভাজন ওই ব্যক্তিকে এখনও ধরতে পারেনি পুলিশ। তার খোঁজ চলছে।

 

সিবিএস নিউজ অনুসারে, সন্দেহভাজন ব্যক্তি পায়ে হেঁটে পালিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

 

বার্লিংটনের পুলিশ প্রধান জন মুরা বলেছেন, দুইজনের অবস্থা স্থিতিশীল রয়েছে; তৃতীয় জন বেশ গুরুতর আহত হয়েছেন।

 

পরিবারের সদস্যদের মতে, তিনজনই রামাল্লা ফ্রেন্ডস স্কুলে পড়তেন। যেটা কিনা রামাল্লার একটি কোয়েকার পরিচালিত বেসরকারি অলাভজনক স্কুল।

 

হ্যাভারফোর্ড কলেজের পক্ষ থেকে জানানো হয়েছে গুলিবিদ্ধ ছাত্রদের মধ্যে একজন মি. আবদালহামিদ, তাদের ছাত্র। অন্য দুজন হিশাম আওয়ারতানি এবং তাহসিন আহমেদ ব্রাউন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, যারা কানেকটিকাটের ট্রিনিটি কলেজে পড়তেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *