১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

যুদ্ধে রাশিয়ার ৫৭১০ সেনা নিহত, দাবি ইউক্রেনের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইউক্রেনে ষষ্ঠ দিনের মতো হামলা চালিয়ে যাচ্ছে রাশিয়া। এখন তাদের প্রধান লক্ষ্য হচ্ছে রাজধানী কিয়েভ দখল করা। তবে এরই মধ্যে ইউক্রেনের পক্ষ থেকে শক্ত প্রতিরোধ গড়ে তোলা হয়েছে। অর্থাৎ ইউক্রেনে দুই পক্ষের মধ্যে তীব্র লড়াই চলছে। এমন পরিস্থিতিতে ইউক্রেনের সামরিক কর্মকর্তারা দাবি করেছেন, যুদ্ধে রাশিয়ার পাঁচ হাজার সাতশ দশজন সৈন্য মারা গেছেন। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা এক ভিডিও বার্তায় ইউক্রেনের সামরিক বাহিনীর মুখপাত্র দাবি করেন, যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইউক্রেনের বাহিনী রাশিয়ার দুইশতাধিক সৈন্যকে বন্দি করেছে।

তাছাড়া যুদ্ধে রাশিয়ার ১৯৮টি ট্যাঙ্ক, ২৯টি যুদ্ধবিমান, ৮৪৬টি সাঁজোয়া যান ও ২৯টি হেলিকপ্টার ধ্বংস করা হয়েছে বলেও দাবি করেন ওই কর্মকর্তা।

এদিকে রাশিয়ার কামানের গোলায় ইউক্রেনের কমপক্ষে ৭০ সেনা নিহত হয়েছেন। দেশটির কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে, রোববার তাদের একটি সামরিক ঘাঁটিতে রাশিয়ার কামানের গোলার আঘাতে এসব সেনা নিহত হয়েছেন।

দেশটির সামি অঞ্চলের ওখতিরকা এলাকায় ওই হামলার ঘটনা ঘটেছে। বর্তমানে রুশ বাহিনী ওই অঞ্চল অবরুদ্ধ করে রেখেছে। ধ্বংসস্তুপের নিচ থেকে জীবিতদের উদ্ধারে কাজ করে যাচ্ছেন জরুরি সেবায় নিয়োজিত উদ্ধারকর্মীরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com