২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএলএস মেথডে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শনিবার রাতে সেন্ট কিটসে আমিরাতকে ৯ উইকেটে হারিয়েছে রাকিবুল হাসানের দল। এই জয়ের ফলে নিশ্চিত হয়েছে বাংলাদেশের কোয়ার্টার ফাইনাল।

টস জিতে বোলিং নিয়ে শুরু থেকেই তারা চেপে ধরে আরব আমিরাতকে। বাংলাদেশের বোলিং তোপে বিধ্বস্ত হয়ে আগে ব্যাট করা আরব আমিরাত করেছিল ১৪৮ রান। মাত্র ৮ রানেই প্রতিপক্ষের দুই ওপেনারকে তুলে নেন আশিকুর জামান। এরপর ধ্রুব পারাশার, অধিনায়ক আলিসান সারফু আর পুনা মেহরা প্রতিরোধ গড়লে কিছু রান আসে আমিরাতের স্কোর বোর্ডে। এই তিনজন করেন যথাক্রমে ৩৩, ২৩ ও ৪৩। বাকি ব্যাটাররা দ্রুত ফিরে গেলে প্রতিপক্ষ গুটিয়ে যায় দেড়শোর আগে।

বাংলাদেশের পক্ষে রিপন মন্ডল তিনটি উইকেট শিকার করেছেন। এছাড়া আশিকুর জামান ও তানজিম হাসান সাকিব নিয়েছেন দুটি করে উইকেট। বাংলাদেশ দলপতি রাকিবুল হাসান ও আরিফুল ইসলাম একটি করে উইকেট পান।

১৪৯ রানের লক্ষ্যে খেলতে নামে বাংলাদেশ। তবে ১ উইকেটে ৮৬ রান করার পর নামে বৃষ্টি। এরপর ডিএলএস মেথডে লক্ষ্য নির্ধারিত হয় ৩৫ ওভারে ১০৭ রানের। ৬১ বল হাতে রেখেই ওই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশের যুবারা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com