রমজানের শেষ মুহুর্তগুলোকে গনিমত মনে করি: আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ

রমজানের শেষ মুহুর্তগুলোকে গনিমত মনে করি: আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: রমজানের শেষ মুহুর্তগুলোকে গনিমত মনে করে আরো বেশি আমল করার আহবান জানিয়েছেন শোলাকিয়া ঈদগাহের গ্র‍্যান্ড ইমাম, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

শুক্রবার (৫ এপ্রিল) ইকরা ঝিল মসজিদ কমপ্লেক্সে জুমার পর ফিদায়ে মিল্লাত রহ. এর এই খলীফা ইতিকাফরত মুসল্লিদের উদ্দেশ্যে তিনি এ আহবান জানান।

শবে কদর আল্লাহর পক্ষ থেকে মুমিনের জন্য বিরাট উপহার উল্লেখ করে তিনি বলেন, আমাদের জন্য অনেক বড় নেয়ামত এই কদরের রাত্রি। এছাড়া রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম রমজানে শেষ দশকে বিজোড় রাত্রিতে শবে কদর তালাশ করতে বলেছেন। তাই আজকে জুমার দিন এবং বিজোড় রাত্রি। এই দিন ও রাতকে গণিমত মনে করে আমরা আমাদের আমলের পরিধিকে বাড়াই৷

রমযানের বাকি সময়গুলোকে কাজে লাগানোর আহবান জানিয়ে এই আধ্যাত্মিক রাহবার বলেন, রমযানের বেশিরভাগ সময় চলে গেছে। রমযানের আর মাত্র কয়েকটা দিন বাকী। আমরা এই রমজানে এখানে উপস্থিত আছি আগামী রোজায় নাও থাকতে পারি। এজন্য রমজানের এই সময় মওতের আগে নিজেদেরকে শুদ্ধ করে নেওয়ার এক বিরাট সুযোগ৷

আমলের ব্যাপারে আরো বেশি তাগিদ দিয়ে শাইখুল ইসলাম বলেন, মওতের পর জান্নাতে মানুষ একটা বিষয়েই আফসোস করবে যে, হায়! যদি দুনিয়ার জিন্দেগীতে আরো বেশি ইবাদাত বন্দেগী আর আমলের মাঝে অতিবাহিত করতাম। সময়কে নষ্ট না করতাম তাহলে আল্লাহর কাছে থেকে আরো উঁচু মাকাম হাসিল করতে পারতাম।

আল্লামা মাসঊদ বলেন, শুক্রবার আসরের পর থেকে মাগরীবের আগ পর্যন্ত দুআ কবুলের সময়। এ সময় যেকোনো বিষয়ে দুআ করলে আল্লাহ তাআলা তা কবুল করেন। এজন্য সবাই ওয়াদা করি আজকে আমরা এই জুমার দিন কমপক্ষে আসর থেকে ইফতারীর আগ মুহুর্ত পর্যন্ত মসজিদে আমলের মাধ্যমে সময় কাটাবো।

আমরা দুআ করি, আল্লাহ তাআলা আমার, আপনার, সকলের তওবা কবুল করে নিন। আমীন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *