রমজানে আরব আমিরাতে ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়

রমজানে আরব আমিরাতে ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রতিবছর রমজান মাস বা এর কিছু আগে থেকেই বাংলাদেশে বেড়ে যায় নিত্যপণ্যের দাম। পবিত্র এই মাস এলে মুনাফালোভী সিন্ডিকেটগুলো যেন বেপরোয়া হয়ে ওঠে। এতে দুর্ভোগ বাড়ে সাধারণ মানুষের। অথচ রমজান এলে এর বিপরীত চিত্র দেখা যায় আরব দেশগুলোতে। রোজার আগেই সেখানে শুরু হয়ে যায় পণ্যের দামে ছাড়ের প্রতিযোগিতা।

রমজানের বাকি আরো ৯ দিন। এর মধ্যেই প্রতিবছরের মতো এবারও সংযুক্ত আরব আমিরাতে রোজা উপলক্ষে ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে স্থানীয় হাইপারমার্কেট ও সুপারমার্কেটগুলো। ১০ হাজারেরও বেশি খাদ্য ও অখাদ্য পণ্যে এই ছাড় পাচ্ছেন আমিরাতের বাসিন্দারা।

  • ইউনিয়ন কুপ

দুবাইভিত্তিক খুচরা বিক্রেতা এই প্রতিষ্ঠান থেকে রমজান মাসে ১০ হাজারেরও বেশি খাদ্য-অখাদ্য পণ্যে ৭৫ শতাংশ মূল্যছাড় পাবেন ক্রেতারা।

  • লুলু হাইপারমার্কেটস

আমিরাতজুড়ে ৯৭টি আউটলেটে রমজান মাস উপলক্ষে বিশাল মূল্যছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। এ ছাড়া রমজান উপলক্ষে ‘প্রাইস লক’ কর্মসূচি চালু করছে লুলু।

  • ক্যারেফোর

সুপারমার্কেট জায়ান্ট ক্যারেফোর ছয় হাজারেরও বেশি পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে। এ ছাড়া রোজার মাসে বাড়তি চাহিদার কথা মাথায় রেখে পণ্যের মজুদ ১৫ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। এই প্রচারাভিযান চলবে প্রায় দেড় মাস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *