২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ডিসিদের শক্ত ভূমিকা চান বাণিজ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আসন্ন রমজানে পণ্যের দাম যেন বেড়ে না যায় সে জন্য জেলা প্রশাসকদের শক্ত ভূমিকা চেয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ বুধবার দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলন ২০২৩-এর দ্বিতীয় দিনে মন্ত্রী এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজানে নিত্যপণ্যের দাম নিয়ে কেউ যেন সুযোগ নিতে না পারে এবং কোরবানির সময় পশুর চামড়ার দাম নিয়ে কেউ যাতে ছিনিমিনি খেলতে না পারে সে বিষয়ে ডিসিদের ব্যবস্থা নিতে হবে।

টিপু মুনশি বলেন, বাণিজ্য প্রসারের জন্য ডিসিদের সহযোগিতার দরকার। কোরবানির সময় পশুর চামড়ার দাম পায় না। সে সময়টায় সতর্ক থাকবেন। ব্যবস্থা নেবেন, যাতে চামড়ার দাম নিয়ে কোনো ছিনিমিনি খেলা না হয়।

নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, রমজান মাস সামনে রেখে নিত্যপণ্যের বাজার নিয়ে ডিসিরা সতর্ক থাকবেন। সরকারের সব পদক্ষেপ তাদের বাস্তবায়ন করতে হয়।

এর আগে গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে তিন দিনব্যাপী ‘জেলা প্রশাসক সম্মেলন ২০২৩’-এর উদ্বোধন করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানের পর রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

এতে প্রতিটি মন্ত্রণালয়ের পক্ষ থেকে জেলা প্রশাসকদের নানা ধরনের নির্দেশনা দেওয়া হচ্ছে। জেলা প্রশাসকদের পক্ষ থেকেও সরকারের কাছে দাবিদাওয়া তুলে ধরা হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com