রমজানে বাজার তদারকি করবে পুলিশ

রমজানে বাজার তদারকি করবে পুলিশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আসন্ন পবিত্র রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য বৃদ্ধি প্রতিরোধে নিয়মিত বাজার মনিটরিংয়ের জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) আতিকুল ইসলাম। তিনি বলেন, ‘দ্রব্যমূল্য বৃদ্ধি, খাদ্যের অপর্যাপ্ততা ইত্যাদি বিষয়ে গুজব ছড়িয়ে কেউ যেন কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে। সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশনাও হয়েছে।’

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সংক্রান্ত ভার্চুয়াল সভায় এ নির্দেশনা দেন তিনি।

সব মহানগরের পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা ভার্চুয়ালি সভায় অংশ নেন। আর পুলিশ সদর দফতর প্রান্তে ডিআইজি (অপারেশনস) মো. হায়দার আলী খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় চলতি বছরের জানুয়ারি মাসে সংঘটিত দেশের সার্বিক অপরাধ পরিস্থিতি সংক্রান্ত তথ্য উপস্থাপন করা হয়। সভায় সাম্প্রদায়িক ইস্যুকে কাজে লাগিয়ে কোনও গোষ্ঠী যেন কোনও ধরনের ষড়যন্ত্র করতে না পারে, সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ ও পুলিশি তৎপরতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করা হয়। রমজানের প্রয়োজনীয় পণ্য পরিবহন নিশ্চিতকল্পে সব ধরনের চাঁদাবাজি প্রতিরোধে জেলা ও হাইওয়ে পুলিশকে সম্মিলিতভাবে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করা হয়।

আসন্ন ঈদে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করার জন্য এখন থেকেই প্রস্তুতি গ্রহণের নির্দেশনা দেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) আতিকুল ইসলাম। তিনি মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *